ই-পেপার শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪
শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

মাঠের প্রস্তুতিতে মুমিনুলরাও
প্রকাশ: শুক্রবার, ২২ জানুয়ারি, ২০২১, ১০:৪১ পিএম  (ভিজিট : ১০৮)
সদ্য শুরু হয়েছে ওয়ানডে সিরিজ, টেস্ট সিরিজ শুরু হতে আরও প্রায় সপ্তাহ দুয়েক। তবে সময়টা খুব বেশি নয়, তাই ওয়ানডে দলের পাশাপাশি বাংলাদেশের টেস্ট দলও শুরু করেছে অনুশীলন। বুধবার রাতে জৈব-সুরক্ষা বলয়ে টিম হোটেলে ঢুকে যাওয়ার পর বৃহস্পতিবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ঘাম ঝরিয়েছেন মুমিনুল-সোহান-নাঈমরা।
জৈব-সুরক্ষা বলয়ে ঢুকে যাওয়ার আগে দুবার করোনা পরীক্ষা দিতে হয়েছে কেবল টেস্ট স্কোয়াডে থাকা ৯ ক্রিকেটারকে। আশার কথা হচ্ছে, সবার ফলই নেগেটিভ এসেছে। বৃহস্পতিবার তৃতীয় ধাপে করোনা পরীক্ষার জন্য নমুনা দিতে হয়েছে মুমিনুলদের, এবার নেগেটিভ হলেই শনিবার চট্টগ্রামগামী বিমান ধরতে পারবেন তারা। সিরিজের তৃতীয় ওয়ানডে খেলতে ওই দিনই ঢাকা ছাড়বে ওয়ানডে দল, একই ফ্লাইটে তাদের সঙ্গী হবে সফরকারী ওয়েস্ট ইন্ডিজ শিবিরও।
গত ৪ জানুয়ারি ওয়ানডের প্রাথমিক দল ঘোষণা করার সঙ্গে টেস্টের প্রাথমিক দলও ঘোষণা করেন নির্বাচকরা। সেই দলে ঠাঁই পেয়েছেন ২০ ক্রিকেটার, এদের ১১ জন আবার আছেন ওয়ানডে দলে। ফলে কিছুটা আগেভাগেই প্রস্তুতি শুরু করতে হয়েছে তাদের। আপাতত অবশ্য সাদা বলেই ব্যস্ত থাকতে হচ্ছে, ওয়ানডে সিরিজ শেষে লাল বলে কাজ শুরু করবেন তারা। এর আগেই টেস্টের চ‚ড়ান্ত দল ঘোষণা হয়ে যাবে। তবে বাস্তবতার নিরিখে এই করোনাকালে ওয়ানডের মতো টেস্টের চ‚ড়ান্ত দলটাও বেশ বড়ই হওয়ার কথা।
যথারীতি দলকে নেতৃত্ব দেবেন মুমিনুল। অস্ত্রোপচারের পর সুস্থ হয়ে ব্যাট হাতে নিয়েছেন তিনি। বৃহস্পতিবার ইনডোরে বেশ খানিকটা সময় নিয়েই ব্যাটিং অনুশীলন করেছেন এই বাঁহাতি। ইয়াসির আলী, সাইফ হাসান, নুরুল হাসান সোহানরাও ঘাম ঝরিয়েছেন কোচিং স্টাফের সদস্যদের তত্ত¡াবধানে। দুই পেসার আবু জায়েদ রাহী আর খালেদ আহমেদের সঙ্গে হাত ঘুরিয়েছেন চোট কাটিয়ে ওঠা তরুণ অফস্পিনার নাঈম হাসান। অনুশীলনের ফাঁকেই করোনা পরীক্ষার জন্য নমুনা দিয়েছেন তারা।
সফরকারী ক্যারিবীয়দের বিপক্ষে দুই টেস্টের সিরিজটি শুরু হবে ৩ ফেব্রæয়ারি, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। দ্বিতীয় এবং শেষ টেস্ট হবে মিরপুর শেরেবাংলায়, ১১ থেকে ১৫ ফেব্রæয়ারি। সিরিজ শুরুর আগে তিন দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে ক্যারিবীয়রা, এমএ আজিজ স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে ২৮ জানুয়ারি।






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close