ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ৭ মার্চ ২০২১ ২২ ফাল্গুন ১৪২৭
ই-পেপার রোববার ৭ মার্চ ২০২১

ম্যাথুসের সেঞ্চুরিতে শ্রীলঙ্কার দিন
ক্রীড়া ডেস্ক
প্রকাশ: শনিবার, ২৩ জানুয়ারি, ২০২১, ১১:১৯ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 19

স্নায়ুচাপে শুরুটা ভালো ছিল না শ্রীলঙ্কার। তবে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্টের প্রথম দিনটা শেষতক নিজেদের নামেই লিখিয়েছে স্বাগতিকরা। কৃতিত্বটা অ্যাঞ্জেলো ম্যাথুসের। দেশের মাটিতে সেঞ্চুরিখরা কাটিয়ে দিন শেষে তিনি অপরাজিত ১০৭ রানে এবং শ্রীলঙ্কার সংগ্রহ ৪ উইকেটে ২২৯ রান। আজ নিরোশান ডিকভেলাকে (১৯) সঙ্গে নিয়ে দ্বিতীয় দিন শুরু করবেন ম্যাথুস।
গল স্টেডিয়ামে প্রথম টেস্ট হেরে একই ভেন্যুতে এখন সিরিজ বাঁচানোর লড়াইয়ে। শুক্রবার এমন ম্যাচে লঙ্কানরা ইনিংসের পঞ্চম ওভারে হারায় দুই উইকেট, মাত্র ৭ রানে। নিজের তৃতীয় ওভারে স্বাগতিকদের ব্যাটিং লাইনআপে জোড়া আঘাত হানেন জেমস অ্যান্ডারসন। ইংলিশ এই পেসার একে একে সাজঘরে ফেরান ওপেনার কুশাল পেরেরা (৬) এবং তিনে নামা ওসাদা ফার্নান্দোকে (০)। সতর্ক ব্যাটিংয়ে শুরুর ধাক্কা শ্রীলঙ্কা সামলে নেয় দুই জুটিতে।
তৃতীয় উইকেটে লাহিরু থিরিমান্নে আর ম্যাথুসের প্রতিরোধে ৭৬ রানের সংগ্রহ নিয়ে প্রথম সেশন শেষ করে স্বাগতিকরা। মধ্যাহ্নভোজের বিরতির পর দ্বিতীয় বলেই থিরিমান্নেকে (৪৩) নিজের তৃতীয় শিকার বানান অ্যান্ডারসন। তবে ম্যাথুস এবং দিনেশ চান্দিমালের ব্যাটিং দৃঢ়তায় দ্বিতীয় সেশনে আর কোনো উইকেট হারায়নি শ্রীলঙ্কা। তবে দিন শেষ হওয়ার ঘণ্টাখানেক তাদের ১১৭ রানের জুটি ভাঙেন মার্ক উড। এই পেসার আউট করেন হাফ সেঞ্চুরিয়ান (৫২) চান্দিমালকে।
পরে ডিকভেলাকে সঙ্গে নিয়ে দিনের বাকি সময়টা কাটিয়ে দেওয়ার পাশাপাশি ক্যারিয়ারের ১১তম টেস্ট সেঞ্চুরি তুলে নেন ম্যাথুস, যা গল স্টেডিয়ামে তার প্রথম শতক। এই ভেন্যুতে লাল বলের খেলায় তিন অঙ্কের ম্যাজিক ফিগার স্পর্শ করতে ৩৪ ইনিংস লাগল লঙ্কান অলরাউন্ডারের। আগের ৩৩ ইনিংসে ১১ বার থেমেছেন হাফ সেঞ্চুরির কোটা পেরিয়ে। অপরদিকে ২০১৫ সালের পর এই প্রথম দেশের মাটিতে সেঞ্চুরি পেয়েছেন তিনি।
প্রথম দিনে নিজেদের ব্যাটিং পর্যালোচনায় ম্যাথুস বলেন, ‘আমাদের কিছু ওভার দেখতে হয়েছিল এবং বল পুরনো হওয়ার সঙ্গে সঙ্গে রান পেতে শুরু করি। কৃতিত্বটা অবশ্যই ইংলিশ বোলারদের। যথেষ্ট গরম এবং আর্দ্রতা থাকা সত্তে¡ও তাদের কিছু হয়নি। তাদের ফিল্ডিং সেটআপে আমাদের জন্য রান তোলা সহজ ছিল না। পেসাররা ভালো লাইন এবং লেন্থে বল ফেলেছিল। আমরা জানি না কোনটা ভালো স্কোর, কেবল যতটা সম্ভব রান করতে চাই।’





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]