ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ৯ মার্চ ২০২১ ২৪ ফাল্গুন ১৪২৭
ই-পেপার মঙ্গলবার ৯ মার্চ ২০২১

আনসার আল ইসলামের ৫ সদস্য গ্রেফতার
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: রোববার, ২৪ জানুয়ারি, ২০২১, ১০:২০ পিএম আপডেট: ২৩.০১.২০২১ ১১:৫২ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 12

রাজধানীতে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলামের পাঁচ সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। এ সময় তাদের কাছ থেকে উগ্রবাদী পুস্তিকা ও লিফলেট উদ্ধার করা হয়। শুক্রবার রাতে রাজধানীর রূপনগর থেকে তাদের গ্রেফতার করা হয় বলে জানিয়েছে র‌্যাব-৪। গ্রেফতাররা হলোÑ পাবনার হাসিবুর রহমান ওরফে সোহেল (২৭), শেরপুরের মোশারফ হোসেন ওরফে আতিক (১৯), মানিকগঞ্জের রামিম হোসেন ওরফে পনির হোসেন ওরফে নাহিদুর রহমান (২২), সজিব মিয়া ওরফে খিজির (২০) ও চঞ্চল হোসেন ওরফে আব্দুল্লাহ (১৯)।
র‌্যাব-৪ জানায়, গ্রেফতারকৃতদের মধ্যে হাসিবুর রহমান ওরফে সোহেল বেসরকারি বিশ^বিদ্যালয়ে অধ্যয়নরত। সক্রিয় সদস্য হিসেবে সোহেল ও তার সহযোগীরা গোপনে অন্যদের উদ্বুদ্ধকরণে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিল। এ ছাড়াও নে অনলাইনে উগ্রবাদী মতবাদ প্রচারসহ সংগঠনটির সদস্যদের সঙ্গে নিয়মিত যোগাযোগ করে আসছিল বলে জানা যায়। সংগঠনটিতে দীর্ঘদিন থেকে জড়িত থেকে রামিম হোসেন ওরফে পনির হোসেন ওরফে নাহিদুর রহমান তাদের নিজস্ব ইলেকট্রনিক গ্রুপে বিভিন্ন সময়ে উগ্রবাদী কার্যক্রম আপলোড করে আসছিল। এ ছাড়াও অনলাইনে বিভিন্ন উগ্রবাদী লেখালেখি, ভিডিও এবং লিফলেট প্রচার করত নাহিদ। কলেজছাত্র সজিব মিয়া ওরফে খিজিরের কাজ ছিল সংগঠনটিতে জড়িত থেকে অন্যদের সঙ্গে গোপন বৈঠকের পাশাপাশি চাঁদা ও নতুন সদস্য সংগ্রহ করা।
ঢাকার একটি সিকিউরিটি কোম্পানিতে কাজের পাশাপাশি মোশারফ হোসেন ওরফে আতিক নাহিদের মতোই কাজ করত। চঞ্চল হোসেন ওরফে আব্দুল্লাহও কলেজছাত্র। সেও সহযোগীদের নিয়ে গোপনে অন্যদের উদ্বুদ্ধকরণের জন্য বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিল। তাদের গ্রেফতারের সময় বিভিন্ন ধরনের ১২টি উগ্রবাদী বই, ২৩টি লিফলেট, ১৩৫টি স্ক্রিনশটসহ ছয়টি মোবাইল জব্দ করা হয়।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]