ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ৭ মার্চ ২০২১ ২২ ফাল্গুন ১৪২৭
ই-পেপার রোববার ৭ মার্চ ২০২১

আবার স্থগিত এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকি
প্রকাশ: রোববার, ২৪ জানুয়ারি, ২০২১, ১০:৩১ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 17

ষ ক্রীড়া প্রতিবেদক
আবারও ঝুলে গেল এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকির ভাগ্য। করোনাভাইরাসের কারণে আরও একবার স্থগিত করা হয়েছে আসরটি। ছেলেদের আসরের মতো স্থগিত করা হয়েছে মেয়েদের আসরটিও, যেটি কোরিয়াতে হওয়ার কথা ছিল। এক বিবৃতিতে এমনটাই জানিয়েছে এশিয়ান হকি ফেডারেশন (এএইচএফ)। ছেলেদের আসর নিয়ে জানানো হয়েছেÑ ছয় দলের ইভেন্টটির সূচি আগামী অক্টোবরে নতুন করে বিন্যাসের সিদ্ধান্ত হতে পারে।
গত বছরের সেপ্টেম্বরে ঢাকায় হওয়ার কথা ছিল হকির এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি। কিন্তু করোনার প্রাদুর্ভাবে সেটি স্থগিত করা হয়। এরপর নতুন করে সূচি করা হয়। জানানো হয়, চলতি বছরের ১১ মার্চ থেকে টুর্নামেন্টটি শুরু হবে। আয়োজক বাংলাদেশ ছাড়াও এতে অংশ নেওয়ার কথা ছিল ভারত, পাকিস্তান, কোরিয়া, মালয়েশিয়া আর জাপানের। আসরটি উপলক্ষে ইতোমধ্যে প্রাথমিক দল ঘোষণা করে প্রস্তুতিও শুরু করে দিয়েছিল বাংলাদেশ। টুর্নামেন্ট স্থগিত হওয়ায় সেটিও বন্ধ হয়ে যাবে।
ছেলে এবং মেয়েদের এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকি স্থগিত করা প্রসঙ্গে খেলোয়াড়দের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টিই সামনে টেনেছে এএইচএফ। এক বিবৃতিতে সংস্থাটির তরফ থেকে বলা হয়েছে, ‘শুরুতে ইভেন্ট দুটি আয়োজনের জন্য বাংলাদেশ হকি ফেডারেশন ও কোরিয়ান হকি অ্যাসোসিয়েশনকে তাদের সর্বাত্মক প্রচেষ্টার প্রশংসা জানাই। কিন্তু দুর্ভাগ্য হলেও সত্যি, মহামারি পরিস্থিতিতে সেটা আর হচ্ছে না। সিদ্ধান্তটা মোটেও সহজ ছিল না। কিন্তু সব কিছুই করা হয়েছে আয়োজক ও অংশগ্রহণকারী দেশগুলোর সঙ্গে আলোচনা করে। মূলত অ্যাথলেটদের স্বাস্থ্য ও সুরক্ষার বিষয়টিই এ সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে প্রাধান্য পেয়েছে।’
বিবৃতি দিয়ে এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকি স্থগিত ঘোষণা করলেও এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে এখনও জানানো হয়নি বাংলাদেশ হকি ফেডারেশনকে (বাহফে)। সংস্থাটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ বলেছেন, ‘ইভেন্ট স্থগিত হওয়ার বিষয়টি আমাদের এখনও জানানো হয়নি। তবে আমরা বাংলাদেশের করোনা পরিস্থিতি সম্পর্কে এশিয়ান হকি ফেডারেশনকে জানিয়েছি।’
বিবৃতিতে টুর্নামেন্ট স্থগিতের ঘোষণা যখন এএইচএফ নিয়েছে, তখন তো সংস্থাটি তা আনুষ্ঠানিকভাবে বাহফেকে জানাবেই। তখন চলমান অনুশীলন ক্যাম্পটিও স্থগিত করবেন তারা।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]