ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ২৭ ফেব্রুয়ারি ২০২১ ১৪ ফাল্গুন ১৪২৭
ই-পেপার শনিবার ২৭ ফেব্রুয়ারি ২০২১

রাজধানীতে তক্ষকসহ পাচার চক্রের ৭ সদস্য গ্রেফতার
প্রকাশ: রোববার, ২৪ জানুয়ারি, ২০২১, ১১:০১ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 19

নিজস্ব প্রতিবেদক
রাজধানীর দারুস সালাম এলাকায় অভিযান চালিয়ে একটি তক্ষকসহ সংঘবদ্ধ পাচারকারী চক্রের ৭ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-৪। পরবর্তীতে তাদের প্রত্যেককে এক মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেন র‌্যাব-৪-এর ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান।
গ্রেফতারকৃতরা হলোÑ আব্দুল্লাহ আল মামুন, সজিব, সাইফুল ইসলাম, ইউসুফ, শাহাবুদ্দিন, আনিসুর রহমান ও জাকির হোসেন। শুক্রবার রাতে র‌্যাব-৪-এর একটি দল দারুস সালাম থানাধীন মাজার রোডে এ অভিযান পরিচালনা করে। অভিযানকালে আরও উপস্থিত ছিলেন র‌্যাব-৪-এর কোম্পানি কমান্ডার অতিরিক্ত এসপি জমির উদ্দিন আহমেদ ও বণ্যপ্রাণী অপরাধ নিয়ন্ত্রণ বিভাগের পরিদর্শক নারগিস সুলতানা লিজা।
র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান জানান, তক্ষকসহ গ্রেফতার প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়। আসামিরা জরিমানার অর্থ প্রদানে ব্যর্থ হলে তাদের প্রত্যেককে ১ মাস করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা জানায়, তারা দীর্ঘদিন ধরে সংঘবদ্ধভাবে গোপনে বিভিন্ন জেলা থেকে তক্ষকসহ অন্যান্য বিলুপ্তপ্রায় বন্যপ্রাণী সংগ্রহ করে পাচারের উদ্দেশ্যে চড়াদামে বিক্রি করে আসছিল।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]