ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ৯ মার্চ ২০২১ ২৪ ফাল্গুন ১৪২৭
ই-পেপার মঙ্গলবার ৯ মার্চ ২০২১

যুক্তরাষ্ট্রে কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা আড়াই কোটি ছাড়িয়েছে
সময়ের আলো অনলাইন
প্রকাশ: সোমবার, ২৫ জানুয়ারি, ২০২১, ৫:৫৬ পিএম | অনলাইন সংস্করণ  Count : 100

মহামারী শুরু হওয়ার পর থেকে মার্কিন যুক্তরাষ্ট্রে আড়াই কোটিরও বেশি কোভিড-১৯ ভাইরাস সংক্রমনের রেকর্ড করা হয়েছে। জনস হপকিন্স বিশ্ববিদ্যালয় রোববার এ তথ্য জানায়। 

প্রেসিডেন্ট জো বাইডেনের দায়িত্ব গ্রহণের ঠিক মাত্র কয়েকদিন পরে এ সংখ্যা জানানো হলো।

বিশ্বের সবচেয়ে ধনী ও বেশি ক্ষতিগ্রস্থ দেশ মার্কিন যুক্তরাষ্ট্রে জো বাইডেন ক্ষমতা গ্রহনের মাত্র পাঁচ দিন পরে এই সংখ্যা দেয়া হলো। দেশটিতে কোভিড-১৯-এ এ পর্যন্ত অন্তত: ৪ লাখ মানুষ মারা গেছে।

বাইডেন করোনাভাইরাসের লড়াইকে সর্বোচ্চ অগ্রাধিকার বিবেচনা করে কংগ্রেসের প্রতি ১ দশমিক ৯-ট্রিলিয়ন ডলারের ত্রাণ প্যাকেজ অনুমোদনের জন্য চাপ দিচ্ছেন যাতে টিকা দেওয়ার হার বাড়ানোর জন্য কয়েক বিলিয়ন ডলার অন্তর্ভূক্ত থাকবে। তিনি ক্ষমতা গ্রহণের প্রথম ১শ’ দিনের মধ্যে ১ কোটি লোককে টিকা দেয়ার প্রত্যাশা ব্যক্ত করেন ও আমেরিকানদের ১শ’ দিনের জন্য মাস্ক পরার আহ্বান জানান।

বিশ্বব্যাপী দেশগুলি তাদের জনসংখ্যাকে টিকার আওতায় আনায় সময়ের সাথে লড়াই করছে যাতে করে সদ্য অনুমোদিত টিকাগুলি এক রূপান্তরিত ভাইরাস প্রতিহত করতে সক্ষম হয়।

বাইডেনের মনোনীত সার্জন-জেনারেল বিবেক মুর্থি রোববার এবিসি নিউজকে ১শ’ দিনের মধ্যে ১ কোটি ডোজ টিকা প্রদানের এ লক্ষ্যমাত্র সম্পর্কে মন্তব্য করেন যে এটি ‘একটি মেঝে, সিলিং নয়’ এবং তিনি নতুন ভাইরাস সম্পর্কেও সতর্ক করা হয়েছে বলে জানান।বাসস 




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]