ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ৯ মার্চ ২০২১ ২৩ ফাল্গুন ১৪২৭
ই-পেপার মঙ্গলবার ৯ মার্চ ২০২১

করোনায় আটকে পড়া
মালয়েশিয়ার শ্রমিকদের ফিরিয়ে নেওয়ার অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: মঙ্গলবার, ২ ফেব্রুয়ারি, ২০২১, ৭:০৭ পিএম | অনলাইন সংস্করণ  Count : 76

মালয়েশিয়ায় জনশক্তি রপ্তানিতে দেশটির সরকারের সঙ্গে বাংলাদেশ সরকারের (জি টু জি প্লাস) সমঝোতা চুক্তি সংশোধনী চূড়ান্ত করার আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল  মোমেন।

মঙ্গলবার রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় মালয়েশিয়ার হাইকমিশনার হাজনাহ্ মো. হাশিমের সঙ্গে বৈঠকে তিনি এ আহ্বান জানান। এদিন পররাষ্ট্রমন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে জানায়, করোনায় লকডাউনের কারণে মালয়েশিয়া থেকে দেশে এসে আটকেপড়া বাংলাদেশি শ্রমিকদের ফিরিয়ে নেওয়ার অনুরোধ করেছেন পররাষ্ট্রমন্ত্রী।

বৈঠকে ড. মোমেন বলেন, বাংলাদেশ স্বাধনীনতার পর থেকে মালয়েশিয়ার সঙ্গে সৌহার্দ্য ও ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক উপভোগ করে আসছে। কর্মসংস্থান, উচ্চশিক্ষা, বিজ্ঞান-প্রযুক্তি, কৃষি প্রক্রিয়াকরণ, বাণিজ্য, পর্যটন ও বৈদেশিক বিনিয়োগের মতো বিস্তৃত বিষয়ে মালয়েশিয়া বাংলাদেশের অত্যন্ত গুরুত্বপূর্ণ অংশীদার। তাই তিনি মালয়েশিয়ান ব্যবসায়ীদের বিনিয়াগের জন্য বাংলাদেশের অর্থনৈতিক অঞ্চল পরিদর্শনের অনুরোধ জানান।

এসময় ড. মোমেন রোহিঙ্গাদের পক্ষে মালয়েশিয়া সরকারের নৈতিক ও রাজনৈতিক সমর্থনের জন্য ধন্যবাদ জানান। রোহিঙ্গা সংকটের টেকসই সমাধানের জন্য মালয়েশিয়া এবং আসিয়ান ফোরামের কাছ থেকে আরও সমর্থন প্রত্যাশা করেন।




এই ক্যাটাগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]