ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ৯ মার্চ ২০২১ ২৩ ফাল্গুন ১৪২৭
ই-পেপার মঙ্গলবার ৯ মার্চ ২০২১

১ লাখ ১০ হাজার মালয়েশিয়া প্রবাসীর এনরোলমেন্ট সম্পন্ন
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বুধবার, ৩ ফেব্রুয়ারি, ২০২১, ৮:১৮ পিএম | অনলাইন সংস্করণ  Count : 95

মালয়েশিয়ায় নতুন পাসপোর্ট হাতে পেতে প্রবাসী বাংলাদেশিদের গলদঘর্ম হচ্ছেন যখন, তখনই সুখবর দিলো পররাষ্ট্র মন্ত্রণালয়। বুধবার সংবাদ মাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে মন্ত্রণালয় জানায়, মালয়েশিয়া সরকারের ঘোষিত বৈধকরণ কর্মসূচি ‘রিক্যালিব্রেশন’ চলমান থাকার প্রেক্ষাপটে পাসপোর্ট নবায়নের জন্য গত ১ নভেম্বর থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত ডাকযোগে প্রাপ্ত প্রায় ১ লাখ ১০ হাজার আবেদন হাইকমিশন কর্তৃক গৃহীত হয়েছে।

মন্ত্রণালয় জানায়, এই ১ লাখ ১০ হাজার পাসপোর্টের আবেদন রি-ইস্যুর জন্য সার্ভারে এনরোলমেন্ট পুরোপুরি সম্পন্ন করা হয়েছে। বাংলাদেশ হাইকমিশন কুয়ালালামপুর মাত্র ৩ মাস সময়ের মধ্যে এই বিপুল সংখ্যক আবেদন প্রক্রিয়াকরণ সম্পন্ন করতে সক্ষম হয়েছে। যা বিদেশে অবস্থিত বাংলাদেশের সকল দূতাবাসারে যে কোনো সময়ের তুলনায় সর্বোচ্চ।

করোনার মহামারী পরিস্থিতিতেও হাইকমিশনে বিদ্যমান সীমিত জনবল ও লজিস্টিক নিয়ে রাতদিন একাটনা অক্লান্ত পরিশ্রমের ফলে এ কাজ করা সম্ভব হয়েছে। এর ফলে ইতোমধ্যে হাইকমিশনের প্রায় ১০/১২ জন কর্মকর্তা-কর্মচারী এবং তাদের পরিবারের সদস্যরা করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তবে সবাই ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন। সব প্রবাসী বাংলাদেশিরা এ সময় ধৈর্য্য ধরে হাইকমিশনকে নৈতিক সমর্থন দিয়েছেন এ জন্য হাইকমিশন তাদের আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছে।

এ বিপুল সংখ্যক পাসপোর্ট ঢাকা থেকে শিগগিরই এনে স্বল্পতম সময়ের মধ্যে ডেলিভারি প্রদানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। এ ব্যাপারে কোনো প্রকার দালালের প্ররোচনায় পড়ে প্রতারিত না হয়ে সব প্রবাসী বাংলাদেশিদের হাইকমিশনের ফেসবুক পেইজের মাধ্যমে সংযুক্ত থেকে যথাসময়ে পাসপোর্ট সেবা গ্রহণের জন্য অনুরোধ করা যাচ্ছে। করোনা মহামারি চলাকালীন সময়ে সকল প্রবাসী বাংলাদেশীদের মালয়েশিয়া সরকার নির্ধারিত স্বাস্থ্যবিধিসমূহ যথাযথভাবে মেনে চলার আহ্বান জানায়।




এই ক্যাটাগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]