ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ৯ মার্চ ২০২১ ২৩ ফাল্গুন ১৪২৭
ই-পেপার মঙ্গলবার ৯ মার্চ ২০২১

বশেমুরবিপ্রবি সাংবাদিক সমিতি'র ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী পালিত
বশেমুরবিপ্রবি সংবাদদাতা
প্রকাশ: মঙ্গলবার, ৯ ফেব্রুয়ারি, ২০২১, ৬:১৪ পিএম আপডেট: ০৯.০২.২০২১ ৬:১৭ পিএম | অনলাইন সংস্করণ  Count : 121

নানা আয়োজনের মধ্য দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (বশেমুরবিপ্রবিসাস) ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

মঙ্গলবার (৯ ফেব্রুয়ারী) বেলা ১২ টায় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনটির পক্ষ থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিস্থলে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে সংগঠনটির সদস্যরা। এ সময় উপস্থিত ছিলেন সমিতির বর্তমান সভাপতি শামস জেবিন, সাধারণ সম্পাদক জাহিদুল ইসলামসহ অন্যান্য সদস্যবৃন্দ।

এরপর বেলা ২ টায় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ কিউ এম মাহবুবের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন থেকে র‌্যালি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে একাডেমিক ভবনের সামনে গিয়ে শেষ হয়। র‍্যালি শেষে একাডেমিক ভবনের সামনে কেক কেটে সংগঠনটির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন অত্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. একিউএম মাহবুব, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ শাহজাহান, জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. এম. এ. সাত্তার, আইন অনুষদের ডিন আব্দুল কুদ্দুস মিয়া, প্রক্টর ড. রাজিউর রহমান, বিজয় দিবস হলের প্রভোস্ট মোঃ শফিকুল ইসলাম, পরিবহন দপ্তরের প্রশাসক তাপস বালা, শিক্ষক সমিতির সভাপতি ড. মোঃ কামরুজ্জামান, সাধারণ সম্পাদক মোঃ আবু সালেহ, প্রচার সম্পাদক সাদ্দাম হোসেনসহ বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও বশেমুরবিপ্রবিসাসের সদস্যবৃন্দ।

এসময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. একিউএম মাহবুব বলেন, "বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিভিন্ন ধরনের সহ-শিক্ষা কার্যক্রমে অংশগ্রহণ করে। বর্তমানে শিক্ষার্থীরা তাদের একাডেমিক পড়াশোনার পাশাপাশি ক্যাম্পাস সাংবাদিকতায় আগ্রহী হয়ে উঠছে। আমি আশাবাদী বশেমুরবিপ্রবি সাংবাদিক সমিতির সদস্যরা তাদের বস্তুনিষ্ঠ সাংবাদিকতার মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের অগ্রযাতায় ভূমিকা রাখবে।"

বশেমুরবিপ্রবি সাংবাদিক সমিতির প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শুভেচ্ছা জানিয়ে শিক্ষক সমিতির সভাপতি ড. মোঃ কামরুজ্জামান বলেন, "প্রতিষ্ঠা বার্ষিকীর এই দিনে আমাদের প্রত্যাশা সাংবাদিক সমিতির সদস্যরা তাদের স্বকীয়তা বজায় রেখে প্রকৃত সত্য ঘটনা তুলে ধরবে এবং সততা ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতা বজায় রেখে বিশ্ববিদ্যালয়কে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ায় সর্বদা সচেষ্ট থাকবে।"

বশেমুরবিপ্রবি সাংবাদিক সমিতির সভাপতি শামস জেবিন বলেন, "কিছু উজ্জীবিত তরুণদের হাত ধরেই ২০১৫ সালের এই দিনে যাত্রা শুরু করে বশেমুরবিপ্রবি সাংবাদিক সমিতি। সত্য ও ন্যায়ের পথে- এ শ্লোগানকে ধারণ করে এই সংগঠনের পথ চলা। সাংবাদিকতার মতো মহান পেশায় সত্য প্রকাশে বাধা ছিল, আছে এবং থাকবে। সকল বাধাবিপত্তি পেরিয়ে আমরা এগিয়ে যাবো।"

উল্লেখ্য ২০১৫ সালের ৯ ফেব্রুয়ারি যাত্রা শুরু করে বশেমুরবিপ্রবি সাংবাদিক সমিতি। প্রতিষ্ঠার পর থেকেই শিক্ষার্থীদের কন্ঠস্বর হিসেবে ক্যাম্পাস সাংবাদিকতায় অগ্রগণ্য ভূমিকা রেখে চলেছে সংগঠনটি।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]