ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ৭ মার্চ ২০২১ ২২ ফাল্গুন ১৪২৭
ই-পেপার রোববার ৭ মার্চ ২০২১

বাসা-বাড়ির পানি আধুনিক উপায়ে নিষ্কাশন হবে : আতিক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: রোববার, ১৪ ফেব্রুয়ারি, ২০২১, ৮:০১ পিএম | অনলাইন সংস্করণ  Count : 86

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এর মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, বাসা-বাড়ির পানি কোথায় যাবে, কিভাবে আধুনিক উপায়ে নিষ্কাশন হবে সে বিষয়ে কাজ চলছে। প্রকৌশলীদের সঙ্গে কথা বলে তিনি একটি নকশা তৈরির অনুরোধ জানান। তিনি বলেন, এই শহরকে এভাবে রাখা যাবে না। একটি সুন্দর পয়োনিষ্কাশন ব্যবস্থা গড়ে তুলতে হবে। পয়োনিষ্কাশন উৎস থেকে ব্যবস্থাপনা করা হলে সবচেয়ে ভালো হয়।

রোববার গুলশানের একটি হোটেলে ‘ভালোবাসা একদিন, শহরকে ভালোবাসুন প্রতিদিন’ শীর্ষক এক কর্মশালায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

এসময় মেয়র বলেন, দূষিত পানির কারণে লেকের মাছ মরে যাচ্ছে। ভবন ও প্রতিষ্ঠানগুলোতে কার্যকরী সেপটিক ট্যাংক তৈরি করা অত্যন্ত জরুরি। লেকে মাছ ছাড়লে মাছগুলো সাথে সাথে মরে যায়, কারণ পানি দূষিত পানিতে অক্সিজেনের ঘাটতি আছে। রবিবার (১৪ ফেব্রুয়ারি) এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

আতিকুল ইসলাম বলেন, এই যে বিভিন্ন ব্যক্তি, প্রতিষ্ঠান এই কর্মশালায় অংশগ্রহণ করেছে, এর ফলে আমাদের অনেক জ্ঞান-অভিজ্ঞতা বিনিময় হলো। সিটি মেয়র হিসেবে আমি চাই নগরবাসীর জন্য, সুন্দর নগরীর জন্য, খালে স্বচ্ছ প্রবাহমান পানি থাকুক। সেখানে মাছের চাষ দেখতে চাই। ময়লা-আবর্জনামুক্ত খাল দেখতে চাই। খাল দিয়ে নদীর সাথে নৌকা চলাচলের মাধ্যমে যোগাযোগ ব্যবস্থা স্থাপন করতে চাই।

মেয়র বলেন, আমার স্বপ্ন খালের পাশ দিয়ে মানুষ হেঁটে বেড়াবে এটি আমি চাই। সাইকেলের লেন হবে, গাছ লাগানো হবে। খালের পানি কিভাবে দুর্গন্ধমুক্ত করতে পারি এটি সবচেয়ে বড় চ্যালেঞ্জ। ভালবাসা দিবস একদিন, কিন্তু আসুন প্রতিদিন ঢাকা শহরকে ভালোবাসি।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]