ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ২৩ এপ্রিল ২০২১ ১০ বৈশাখ ১৪২৮
ই-পেপার শুক্রবার ২৩ এপ্রিল ২০২১

সাবেক প্রতিমন্ত্রী এডভোকেট রহমত আলীর প্রথম মৃত্যুবার্ষিকী আজ
সময়ের আলো অনলাইন
প্রকাশ: মঙ্গলবার, ১৬ ফেব্রুয়ারি, ২০২১, ৬:৩৯ পিএম | অনলাইন সংস্করণ  Count : 152

আজ সাবেক প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগ নেতা এডভোকেট মো. রহমত আলীর প্রথম মৃত্যুবার্ষিকী। এ উপলক্ষে  ঢাকা ও গাজীপুরে স্বাস্থ্যবিধি মেনে নানা কর্মমসূচি গ্রহণ করা হয়েছে। গাজীপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট জামিল হাসান দূর্জয় জানান, ঢাকা ও গাজীপুরে আওয়ামী লীগ ও কৃষক লীগসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন স্মরণ সভা ও দোয়া মাহফিলের আয়োজন করেছে। গাজীপুরের শ্রীপুরে ইউনিয়ন ও গ্রাম পর্যায়ে দোয়া ও মিলাদ মাহফিল করছেন নেতাকর্মীরা।

এডভোকেট মো. রহমত আলী ১৯৯১, ১৯৯৬ ও ২০০১ সালে গাজীপুর-১ আসনের সাংসদ হিসেবে নির্বাচিত হন।  তিনি ২০০৮ ও ২০১৪ সালে গাজীপুর-৩ আসনের সাংসদ হিসেবে নির্বাচিত হয়েছিলেন। তনি ১৯৯৯ সাল থেকে ২০০১ সাল পর্যন্ত স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবেও দায়িত্ব পালন করেন। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতির দায়িত্বও পালন করেন।

রহমত আলী ১৯৪৫ সালের ১৬ সেপ্টেম্বর জন্মগ্রহণ করেন। তার পৈতৃক বাড়ি গাজীপুর জেলার শ্রীপুরে। তিনি আইন বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য এবং কৃষক লীগের সভাপতি।

প্রসঙ্গত, গত বছর ১৬ ফেব্রুয়ারি সাবেক প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগ নেতা এডভোকেট মো. রহমত আলী ৭৫ বছর বয়সে বার্ধক্যজনিত কারণে ইন্তেকাল করেন।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক: হারুন উর রশীদ, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]