ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ৭ মার্চ ২০২১ ২২ ফাল্গুন ১৪২৭
ই-পেপার রোববার ৭ মার্চ ২০২১

কঙ্গোয় জাতিসংঘের গাড়িবহরে অতর্কিত হামলা, ইতালির রাষ্ট্রদূতসহ নিহত ৩
সময়ের আলো অনলাইন
প্রকাশ: মঙ্গলবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২১, ১১:৫৯ এএম | অনলাইন সংস্করণ  Count : 77

মধ্য আফ্রিকার দেশ গণতান্ত্রিক কঙ্গো প্রজাতন্ত্রে জাতিসংঘ গাড়িবহরের ওপর অতর্কিত হামলায় যে তিন জন নিহত হয়েছে তার মধ্যে ইতালির রাষ্ট্রদূতও রয়েছেন। কঙ্গোর পূর্বাঞ্চলে কানিয়ামাহোরো শহরের কাছে সোমবার এ হামলার ঘটনা ঘটে।

ডি আর কঙ্গোর প্রেসিডেন্ট এ কে সন্ত্রাসী হামলা হিসেবে বর্ণনা করেছেন। এ হামলার জন্য রুয়ান্ডার হুতি বিদ্রোহীদের দায়ী করা হচ্ছে।

কিনসাসা ও বিশ্ব খাদ্য কর্মসূচির সিনিয়র কুটনৈতিক সূত্র জানিয়েছে, রাষ্ট্রদূত লুকা আত্তানাসিও (৪৩) বিশ্ব খাদ্য কর্মসূচির আওতায় একটি স্কুলে খাদ্য কর্মসূচি পরিদর্শনে যাওয়ার পথে গোমার কাছে তাদের গাড়িবহর অতর্কিত হামলার শিকার হয়। তিনি প্রথমে আহত ও পরে মারা যান।

এ ছাড়া ওই ঘটনায় প্রাণ হারিয়েছেন রাষ্ট্রদূতের সঙ্গে থাকা ইতালির এক মিলিটারি পুলিশ সদস্য। কূটনীতিক সূত্র জানিয়েছে, হামলায় নিহত তৃতীয়জন গাড়ির চালক।

লুকা আত্তানাসিও ২০১৭ সাল থেকে কঙ্গোয় নিযুক্ত ছিলেন। ওই বছর তাঁকে কঙ্গোয় ইতালির মিশনপ্রধান করে পাঠানো হয়। ২০১৯ সালে করা হয় রাষ্ট্রদূত । তিনি ২০০৩ সালে ইতালির পররাষ্ট্র মন্ত্রণালয়ে কূটনৈতিক কর্মজীবন শুরু করেন। কঙ্গোয় দায়িত্ব পালনের আগে তিনি সুইজারল্যান্ড, মরক্কো ও নাইজেরিয়ায় কূটনীতিকের দায়িত্ব পালন করেন। ইতালির প্রেসিডেন্ট সার্গিও মেটারেলা একে কাপুরুষোচিত হামলা বলে বর্ণনা করেছেন। বাসস




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]