ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ৯ মার্চ ২০২১ ২৩ ফাল্গুন ১৪২৭
ই-পেপার মঙ্গলবার ৯ মার্চ ২০২১

ভালুকায় ১৮ বছর পর ছাত্রদলের কমিটি
মো.ফিরোজ খান, ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি
প্রকাশ: মঙ্গলবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২১, ৬:৩৯ পিএম আপডেট: ২৩.০২.২০২১ ৬:৪১ পিএম | অনলাইন সংস্করণ  Count : 124

ময়মনসিংহের ভালুকায় ১৮ বছর পর বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের ভালুকা উপজেলা, ভালুকা পৌরসভা, ভালুকা সরকারি কলেজ ও সোনার বাংলা ডিগ্রী কলেজ শাখার আহবায়ক কমিটি গঠন করা হয়েছে।

লুৎফর রহমান খান সানিকে আহবায়ক, রিয়াদ পাঠানকে সদস্য সচিব করে উপজেলা শাখা, মিয়াদুল হক খানকে আহবায়ক, শাকিল খানকে সদস্য সচিব করে পৌর শাখা, এস.এম আলী রাজকে আহবায়ক, মাহিদ আল হাসানকে সদস্য সচিব করে ভালুকা সরকারী কলেজ শাখা, সোহেল রানাকে আহবায়ক, ফরহাদ হোসেনকে সদস্য সচিব করে সোনার বাংলা ডিগ্রী কলেজ শাখার আহবায়ক কমিটি গঠিত হয়।

আর্থিক লেনদেনের বিনিময়ে ভালুকার কমিটি কেনাবেচার বিষয়ে ময়মনসিংহ জেলা ছাত্রদলের সভাপতি মাহবুবুর রানা ও সাধারণ সম্পাদক আবু দাউদ রায়হানের একটি ভিডিও সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ার কারণে ছাত্রদলের কেন্দ্রীয় দপ্তর থেকে সোমবার এ কমিটি ঘোষণা করা হয়।

২১ সদস্য বিশিষ্ট কমিটির অন্য সদস্যরা হলেন, ভালুকা উপজেলা শাখা, যুগ্ম আহবায়ক- রাশিদুল হাসান রবিন, শরীফ হাসান, ইমতিয়াজ আহমেদ ইলিয়াস, মাজেদুল হাসান মঈন, মাহমুদুল হাসান বাবু, মকবুল হোসেন নাহিদ, মাহাবুব আলম, আমিনুল ইসলাম নাঈম, হামেদুর রহমান হামিদ, আনোয়ার হোসেন,  খাইরুল বাশার ও তরিকুল ইসলাম, সদস্য-মনির উদ্দিন, মেহেদী হাসান  শুভ্র, ফয়সাল মল্লিক, আবু হানিফ, হুমায়ন আহমেদ, তারেকুজ্জামান খান, অলি উল্ল্যাহ সাঈদ।

ভালুকা পৌর শাখা, যুগ্ম আহবায়ক- ইশরামুল হাসান কায়েস, নয়ন মিয়া, এমদাদুল হক খান, পারভেজ আহমেদ অন্তর, সুজন ইসলাম সজল, ইশতিয়াক হাসান খান, আহনাফ উল্যাহ খান তায়েব, সাবিকুর রহমান সানি, ইফতেষার আলিফ, ইলিয়াস আল মামুন, সাকিব আল হাসান, আশিকুজ্জামান আশিক, সদস্য-পলাশ মিয়া, তারেক পাঠান, রাকিবুল হাসান রনি, তানভীরুল ইসলাম, মোহিত লাল দাস ও হিমেল মিয়া।

ভালুকা সরকারী কলেজ শাখা,  যুগ্ম আহবায়ক- তানভির হাসান শান্ত, মামুন মন্ডল, মুনজুরুল হক পাপ্পু, শাহ আলম আজমীর, রিটন হাসান, শিহাব হাসান, সালমান শরীফ, শাকিল খান, জাহিদ হাসান, জাহাঙ্গীর আলম, শরীফ মোল্লা, সদস্য- সজীব আহমেদ, রাকিবুল হাসান, সাকিব আল হাসান, রোমান শেখ, ওমর ফারুখ খান, শাহাদাত হোসেন ঝিনুক, সুরুজ্জামান বাবু।

সোনার বাংলা ডিগ্রী কলেজ শাখা, যুগ্ম আহবায়ক- সুজন মিয়া, রুহুল আমিন, আলমগীর হোসেন, কবির হোসেন, জান্নাতুল নাঈম সিজান, হাবিবুর রহমান, নাহিদ হাসান, আল আমিন, রাসেল সরকার, সদস্য- মনির হোসেন, সামিউল আলিম, মাহমুদুল হাসান রনি, ফরহাদুল ইসলাম তুষার, মেহেদী হাসান, শাহিন আলম, রনি মিয়া মিজান আহমেদ ও মাহফুজুর রহমান।

প্রত্যেক কমিটিকে আগামী ৬০ দিনের মধ্যে তাদের অধিভুক্ত সকল ইউনিট কমিটি গঠন করার জন্য নির্দেশ দেয়া হয়েছে। দলীয় সূত্রে জানা যায়, ২০০৩ সালে ভালুকায় ছাত্রদলের সর্বশেষ উপজেলা, পৌর ও কলেজ শাখার কমিটি গঠন করা হয়েছিল। ২০১৫ সালের জাতীয় সংসদ ও উপজেলা নির্বাচনে নেতৃবৃন্দের বিতর্কিত ভূমিকার জন্য আদুভাই মার্কা ওইসব কমিটি ভেঙে দেয়া হয়। এরপর কয়েকবার কমিটি গঠনের উদ্যোগে নেয়া হলেও অজ্ঞাত কারণে তা বারবার ভেস্তে যায়। এবারের কমিটি নিয়েও  ময়মনসিংহ জেলা ছাত্রদলের সভাপতি মাহবুবুর রানা ও সাধারণ সম্পাদক আবু দাউদ রায়হানের আর্থিক লেনদেনের একটি ভিডিও সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়লে তাদেরকে সাময়িকভাবে অব্যাহতি দিয়ে ছাত্রদলের কেন্দ্রীয় দপ্তর থেকে বর্তমান এ কমিটি ঘোষণা করা হয়।

তবে নাম প্রকাশে অনিচ্ছুক পদবঞ্চিত কয়েকজন ছাত্রনেতা জানান, বর্তমান কমিটির সদস্যরা অপেক্ষাকৃত জুনিয়র কর্মী ও বিবাহিতরা রয়েছে। ইউনিয়ন পর্যায়ের কর্মীরা উপজেলার নেতা বনেছে। এ কমিটি গ্রুপিং রাজনীতির স্বীকার। রাজপথের আন্দোলন, সংগ্রামের ভূমিকাধারী কর্মীদের মূল্যায়ন করা হয়নি। কমিটিতে মোর্শেদ গ্রুপের কর্মীদের মাইনাস করে বাচ্চু গ্রুপের কর্মীদের প্রাধান্য দেয়া হয়েছে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]