ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ৯ মার্চ ২০২১ ২৩ ফাল্গুন ১৪২৭
ই-পেপার মঙ্গলবার ৯ মার্চ ২০২১

জাবির পরীক্ষা স্থগিত, হল ছাড়বে না শিক্ষার্থীরা
জাবি প্রতিনিধি
প্রকাশ: মঙ্গলবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২১, ৬:৫৬ পিএম | অনলাইন সংস্করণ  Count : 45

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগ ও ইনস্টিটিউটের সব ধরনের পরীক্ষা স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কার্যালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ সরকারের সিদ্ধান্ত অনুযায়ী জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগ ও ইনস্টিটিউটের সব ধরনের পরীক্ষা পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত স্থগিত করা হয়েছে। পাশাপাশি উইকেন্ড এবং ইভিনিং প্রোগ্রামেরও সব পরীক্ষা বন্ধ রাখার নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

হল ছাড়বে না শিক্ষার্থীরা
এদিকে হলে থাকার ঘোষণা দিয়ে আন্দোলন স্থগিত করেছেন শিক্ষার্থীরা। মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) দুপুর পৌনে ১টায় বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্ত্বরে সাংবাদিকদের কাছে এ তথ্য জানান আন্দোলনকারী শিক্ষার্থীরা। এসময় নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের ৪৫ তম ব্যাচের শিক্ষার্থী নুশিন আদিবা বলেন, ‘বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাদের অধিকাংশ দাবি মেনে নিয়েছে। এ কারণে আন্দোলনের সকল কর্মসূচি স্থগিত করছি। তবে শিক্ষার্থীদের নিরাপত্তা ও ভোগান্তির বিষয়টি বিবেচনা করে আমরা হলে থাকব’।

ছাড়বে ছাত্রলীগ
সরকারের সিদ্ধান্তের পর জাবি ছাত্রলীগ হল ছাড়ার সিধান্ত নিয়েছে বলে নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ছাত্রলীগ নেতা জানিয়েছেন। শাখা ছাত্রলীগের উপ-দফতর সম্পাদক এম মাইনুল হুসাইন রাজন বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সরকারের সিদ্ধান্তকে সাধুবাদ জানাচ্ছে। তবে জাবির সাধারণ শিক্ষার্থী ও গেরুয়া এলাকাবাসীর মধ্যে যে সমস্যা সৃষ্টি হয়েছে, তার আশু সমাধান করতে হবে। এছাড়া শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিতে বিশ্ববিদ্যালয় ও সরকারের সহযোগিতা চান তারা।

এর আগে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা প্রেস বিজ্ঞপ্তি ও মিছিল নিয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে সংহতি জানায়। এমনকি পিছন দিক থেকে সাধারণ শিক্ষার্থীদেরকে আন্দোলন করতে উৎসাহ দিয়েছে বলেও বিভিন্ন সূত্রে জানা গেছে। এদিকে প্রভোস্ট কমিটির মিটিং-এর পর হলের প্রভোস্টদের পক্ষ থেকে শিক্ষার্থীদের হল ছাড়তে অনুরোধ ও প্রচেষ্টা অব্যহত রয়েছে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]