ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ৯ মার্চ ২০২১ ২৩ ফাল্গুন ১৪২৭
ই-পেপার মঙ্গলবার ৯ মার্চ ২০২১

সিরাজগঞ্জে বাস-ট্রাকের সংঘর্ষে নিহত ৫
গাইবান্ধা, চাঁপাইনবাবগঞ্জ ও হবিগঞ্জে আরও ৫ জনের মৃত্যু
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: বুধবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২১, ১০:০৭ পিএম আপডেট: ২৩.০২.২০২১ ১০:৫৭ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 29

দেশের চার জেলায় সড়ক দুর্ঘটনায় ১০ জনের প্রাণহানি হয়েছে। মঙ্গলবার এসব দুর্ঘটনা ঘটে। এর মধ্যে সিরাজগঞ্জে বাস-ট্রাকের সংঘর্ষে মুক্তিযোদ্ধাসহ নিহত হয়েছে পাঁচজন। এ ছাড়া গাইবান্ধায় বালু বহনকারী ট্রাক্টর উল্টে এক ট্রাক্টর চালক, চাঁপাইনবাবগঞ্জে ট্রাক-মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে দুজন এবং হবিগঞ্জে পুলিশের ধাওয়ায় সিএনজি উল্টে এর চালক নিহত হয়েছে। এ ছাড়া মুন্সীগঞ্জে মোটরসাইকেল দুর্ঘটনায় দুই পথচারী আহত হয়েছে।
সিরাজগঞ্জ : ঢাকা-বগুড়া মহাসড়কের সিরাজগঞ্জের কামারখন্দের কোনাবাড়ীতে যাত্রীবাহী বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে পাঁচজন নিহত ও ২০ জন যাত্রী গুরুতর আহত হয়েছে। নিহতরা হলেনÑ বগুড়ার শাহজাহানপুর থানার অবসরপ্রাপ্ত সেনা সদস্য ও বীর মুক্তিযোদ্ধা ফজলুর রহমান সিকদার (৭০), শেরপুর উপজেলার বেতগাড়ী গ্রামের ধীরেনের ছেলে বিমল কুমার সাহা (৪৫) এবং সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার তামাই গ্রামের আবুল হোসেনের ছেলে মো. হান্নান সেখ (৬০)। নিহতদের মধ্যে দুজনের নাম-পরিচয় পাওয়া যায়নি। মঙ্গলবার সকাল পৌনে ৮টার দিকে মহাসড়কের কোনাবাড়ী এলাকায় ধান গবেষণা ইনস্টিটিউটের সামনে এ দুর্ঘটনা ঘটে। বঙ্গবন্ধু সেতু থানার ওসি মোসাদ্দেক হোসেন জানান, পাবনা থেকে ময়মনসিংয়ের উদ্দেশে ছেড়ে আসা যুগান্তর পরিবহনের একটি বাস কোনাবাড়ী এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা সয়াবিন তেল বোঝাই একটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে চারজন এবং হাসপাতালে নেওয়ার পথে আরেকজনের মৃত্যু
হয়। হতাহতদের উদ্ধার করে সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে পাঠিয়ে দেওয়া হয়। সিরাজগঞ্জ ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক মনজিল হক জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বাসের অতিরিক্ত গতি ও সামনের চাকা পাংচার হওয়ার কারণে এ দুর্ঘটনা ঘটেছে।
গাইবান্ধা : সাঘাটায় বালু বহনকারী ট্রাক্টর উল্টে মতিয়ার রহমান (২৫) নামে এক ট্রাক্টর চালকের মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকালে সাঘাটা উপজেলার ভরতখালী-গাইবান্ধা সড়কের ভাঙ্গারমোড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত মতিয়ার সদর উপজেলার বাদিয়াখালী ইউনিয়নের রিফায়েতপুর মাঠপাড়া গ্রামের ছকু মিয়ার ছেলে। এ ছাড়া জেলার সুন্দরগঞ্জে ট্রাক্টরের (কাঁকড়া) ধাক্কায় বাইসাইকেল আরোহী আ. কুদ্দুস মিয়ার (৩৮) মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকাল ১০টার দিকে উপজেলার দহবন্দ ইউনিয়নের পূর্ব ঝিনিয়া গ্রামে এ দুর্ঘটনা ঘটে। নিহত কুদ্দুস মিয়া উপজেলার শান্তিরাম ইউনিয়নের পরান গ্রামের মৃত দিয়ানত উল্লাহ ব্যাপারীর ছেলে।
চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ মহাসড়কের রশিকনগর বাবু মোড়ে গ্রামীণ ব্যাংকের সামনে ট্রাক-মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে দুজন নিহত হয়েছে। নিহতরা হলেনÑ উপজেলার দুর্লভপুর ইউনিয়নের কালুপুর দক্ষিণপাড়ার মালিকুজ্জামানের ছেলে আবদুল হামিদ (২৪) ও রাশেদ আলীর ছেলে আবদুর রহিম (২৮)। শিবগঞ্জ থানার ওসি ফরিদ হোসেন জানায়, মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে সোনামসজিদগ্রামী ঢাকা মেট্রো-ট-১২-৬৪০১ দ্রুত সোনামসজিদ স্থলবন্দরের দিকে যাওয়ার সময় শিবগঞ্জ থেকে চাঁপাইনবাবগঞ্জগামী দুজন মোটরসাইকেল আরোহী রশিকনগর বাবুপুর মোড় এলাকায় পৌঁছলে ট্রাক-মোটরসাইকেলের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই দুজন নিহত হন।
হবিগঞ্জ : বাহুবল উপজেলায় ঢাকা-সিলেট মহাসড়কে হাইওয়ে পুলিশের ধাওয়ায় সিএনজিচালিত অটোরিকশা খাদে পড়ে চালক তোফায়েল মিয়া (২২) নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও পাঁচজন। এর মধ্যে তিনজনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার দৌলতপুর বাগানবাড়ী নামকস্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহত তোফায়েল হবিগঞ্জ সদর উপজেলার সুলতানশী গ্রামের ফজলু মিয়ার পুত্র। বাহুবল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আলমগীর কবির বিষয়টি নিশ্চিত করেন।
মুন্সীগঞ্জ : শ্রীনগর উপজেলার ষোলঘর এলাকায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালকসহ ৬৫ বছরের এক বৃদ্ধ পথচারী গুরুতর আহত হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে ষোলঘর পাগলনী বাড়ির সামনে শ্রীনগর ঘোলঘর রাস্তায় এ দুর্ঘটনা ঘটে। গুরুতর আহত পথচারী বৃদ্ধ আলী হোসেন উপজেলার আরধীপাড়া গ্রামের মৃত মরণ শেখের ছেলে ও মোটরসাইকেল চালক নাহিদ ষোলঘর ইউনিয়নের সমসাবাদ গ্রামের নাজিম শেখের ছেলে। আশপাশের লোক এগিয়ে এসে আহতদ্বয়কে চিকিৎসার জন্য দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করে। পথচারী বৃদ্ধ আলী হোসেনের অবস্থা গুরুতর দেখে কর্তব্যরত চিকিৎসক তাকে ঢাকা মিটফোর্ড হাসপাতালে রেফার্ড করেন।
স্থানীয়রা জানায়, ষোলঘর বাজার থেকে মোটরসাইকেল চালক নাহিদ মোটরসাইকেলটি দ্রুত ও বেপরোয়া গতিতে চালিয়ে শ্রীনগর বাজারের উদ্দেশ্যে রওয়ানা হয়ে ষোলঘর পাগলনীর বাড়ি সামনে রাস্তায় পৌঁছে পথচারী বৃদ্ধকে সজোরে ধাক্কা দিলে বৃদ্ধ গুরুতর আহত হয় এবং মোটরসাইকেলটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তায় পড়ে গিয়ে চালকও আহত হয়। আশপাশের লোকজন এসে আহতদ্বয়কে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে ভর্তি করেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল সহকারী মলিনা পারভীন বলেন, গুরুতর আহত বৃদ্ধের অবস্থা খুব খারাপ; তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে মিটফোর্ড হাসপাতালে রেফার্ড করেছি এবং মোটরসাইকেল চালককে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]