ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ৯ মার্চ ২০২১ ২৩ ফাল্গুন ১৪২৭
ই-পেপার মঙ্গলবার ৯ মার্চ ২০২১

পাকিস্তানে ১৪ বছরের কিশোরীকে বিয়ে করলেন ৬০ বছরের এমপি
প্রকাশ: বুধবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২১, ১০:১৯ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 23

ষ সময়ের আলো ডেস্ক
১৪ বছর বয়সি এক কিশোরীকে বিয়ে করে সমালোচনা ও আইনের প্যাঁচে পড়েছেন পাকিস্তানি এক সংসদ সদস্য। ইতোমধ্যে দেশটির পুলিশ এ নিয়ে তদন্ত শুরু করেছে। বেলুচিস্তানের সংসদ সদস্য মাওলানা সালাউদ্দিন আইয়ুবির (৬০) বিরুদ্ধে উত্তর খাইবার পাখতুনখোয়ার চিত্রালের অপ্রাপ্ত বয়স্ক এক মেয়েকে বিয়ে করার অভিযোগ উঠেছে। ডন।
আইয়ুবি জামিয়াত উলেমা-ই-ইসলাম (জেইউআইফে) নেতা, যিনি ২০১৮ সালে পাকিস্তানের সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন। চিত্রালের নারীদের নিয়ে কাজ করা এক এনজিওর অভিযোগের ভিত্তিতে আইয়ুবির বিরুদ্ধে অপ্রাপ্ত বয়স্ক এক কিশোরীকে বিয়ের বিষয়ে তদন্ত শুরু হয়েছে। এ ছাড়া এমন ঘটনা প্রকাশ্যে আসার পর দেশটির সামাজিক মাধ্যমে ব্যাপক আলোচনা সমালোচনার জন্ম দিয়েছে। প্রতিবেদনে অপ্রাপ্ত বয়স্ক ওই কিশোরীর নাম প্রকাশ করা হয়নি। বলা হয়েছে, ওই কিশোরী চিত্রালের দারুশ এলাকার বাসিন্দা, যিনি ২০০৬ সালে জন্মগ্রহণ করেন এবং নবম শ্রেণির শিক্ষার্থী। পাকিস্তানের আইন অনুযায়ী দেশটিতে ১৬ বছরের কম বয়সি মেয়েদের বিয়ে দেওয়া আইনত অপরাধ।
এ ছাড়া কোনো বাবা মা যদি ইচ্ছাকৃতভাবে এক কাজ করে তাদেরও শাস্তির মুখে পড়তে হবে। এদিকে এই বিষয়ে এখন পর্যন্ত ওই এমপির কোনো মন্তব্য পাওয়া যায়নি।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]