ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ৯ মার্চ ২০২১ ২৩ ফাল্গুন ১৪২৭
ই-পেপার মঙ্গলবার ৯ মার্চ ২০২১

সংবাদকর্মী থেকে প্রথম নারী মেয়র
প্রকাশ: বুধবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২১, ১০:২৩ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 8

ষ শাহ মো. নাজমুল ইসলাম
সংবাদকর্মী থেকে ঠাকুরগাঁওয়ের প্রথম নারী মেয়র হলেন আঞ্জুমান আরা বেগম বন্যা। দলীয় প্রার্থী বাছাইয়ের দিন যখন আওয়ামী লীগের নৌকা প্রার্থীর নাম ঘোষণা করা হয় তখন জেলার বেশিরভাগ মানুষই মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় এ নেত্রী ও জাতীয় দৈনিক আমাদের সময় পত্রিকার ঠাকুরগাঁও প্রতিনিধি বন্যার মনোনয়ন পাওয়াকে গুজব বলেই মনে করেছিল।
তিনি মনোনয়ন দৌড়ে অনেক হেভিওয়েট প্রার্থীকে পেছনে ফেলে অনেক প্রতিকূলতা ও চ্যালেঞ্জ সত্ত্বেও নৌকা প্রতীক পেয়ে অনেককেই চমকে দিয়েছেন। গতবারের নৌকার প্রার্থী
জেলা যুব মহিলা লীগের সভাপতি তাহমিনা আখতার মোল্লা হেভিওয়েট প্রার্থী হিসেবে প্রার্থিতা পাওয়ার দৌড়ে এগিয়ে থাকলেও চূড়ান্ত প্রার্থিতা পান সাংবাদিক আঞ্জুমান আরা বেগম বন্যা।
১৪ ফেব্রুয়ারি চতুর্থ ধাপে অনুষ্ঠিত নির্বাচনে তিনি ২৬ হাজার ৪৯৪ ভোট পেয়ে ঠাকুরগাঁও পৌরসভায় প্রথম নারী মেয়র নির্বাচিত হন। তার নিকটতম বিএনপি প্রার্থী শরিফুল ইসলাম শরীফ ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ৫ হাজার ৩৩৩ ভোট।
নির্বাচিত হওয়ার পর পৌরসভার উন্নয়নে তার কর্মসূচি জানতে চাইলে তিনি জানান, বঙ্গবন্ধুর সুযোগ্যকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে প্রতীক আমাকে উপহার দিয়ে পৌরবাসীর সেবা করার সুযোগ দিয়েছেন, সে সুযোগকে কাজে লাগিয়ে এবং তার আস্থার প্রতি সম্মান জানিয়ে আগামী দিনে পৌর পরিষদ ও পৌরবাসীর সমর্থন নিয়ে এ পৌরসভাকে একটি আধুনিক মডেল পৌরসভা প্রতিষ্ঠায় নিরলসভাবে কাজ করে যাব। অগ্রাধিকারভিত্তিতে উন্নয়ন কর্মসূচি নির্ধারণ করে স্থানীয় সংসদ সদস্য ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য রমেশ চন্দ্র সেনের পরামর্শ নিয়ে ঠাকুরগাঁও পৌরসভাকে একটি অনন্য উচ্চতার মডেল পৌরসভায় পরিণত করব।
এ ছাড়াও পৌরবাসীর সামাজিক সুরক্ষা, স্যানিটেশন ব্যবস্থার উন্নয়ন, আধুনিক পৌর পার্ক প্রতিষ্ঠা, গ্রিন সিটি ও ক্লিন সিটি নগর হিসেবে বাস্তবে রূপদান করার লক্ষ্যে কাজ করে যাব।
নারী মেয়র হিসেবে নারী ও কন্যা শিশুর উন্নয়নে সুনির্দিষ্ট কোনো পরিকল্পনা আছে কি না তা জানতে চাইলে তিনি জানান, পিছিয়ে পড়া নারী গোষ্ঠীর উন্নয়নে তথা নারীর মানবাধিকার প্রতিষ্ঠা, নারী নির্যাতন ও পারিবারিক নির্যাতন প্রতিরোধ, বিশেষ চাহিদাসম্পন্ন নারী ও শিশুদের পুর্নবাসন ও কর্মসংস্থান, বাল্যবিয়ে মুক্ত শান্তির শহর হিসেবে এ পৌরসভাকে জাতীয় পর্যায়ে উপস্থাপন করার চেষ্টা করব। বিশেষ করে নারীর ক্ষমতায়ন প্রতিষ্ঠায় আমার সার্বক্ষণিক প্রচেষ্টা আমি অব্যাহত রাখব।
প্রধানমন্ত্রী আমাকে নৌকা প্রতীক উপহার দিয়েছেন এবং পৌরবাসী তাদের মূল্যবান ভোট দিয়ে নারী মেয়র হিসেবে পৌরসভার অভিভাবক নির্বাচন করেছেন, এর প্রতি শ্রদ্ধা রেখে তাদের বিশ^াস ও আস্থা রাখতে সদা সচেষ্ট থাকব।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]