ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ৯ মার্চ ২০২১ ২৩ ফাল্গুন ১৪২৭
ই-পেপার মঙ্গলবার ৯ মার্চ ২০২১

ফরিদগঞ্জে গুলিবর্ষণ : বসতঘরে আগুন ও ভাঙচুর
প্রকাশ: বুধবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২১, ১০:৩৫ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 19

ষ ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি
চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার সন্তোষপুর গ্রামে দশটি বাড়িতে সন্ত্রাসীরা গুলি করে আতঙ্ক সৃষ্টি করে। এ সময় একটি বসতঘর পুড়িয়ে ও আরও ১২টি বসতঘর ভেঙে তছনছ করে সন্ত্রাসীরা। ওই বাড়ির দুটি গোয়ালঘর থেকে ৭টি গরু চুরি করে নিয়ে গেছে। এ সময় সন্ত্রাসীদের বাধা দিতে গিয়ে এক ব্যাংক কর্মকর্তার পরিবারের তিন সদস্যসহ ছয়জন গুরুতর আহত হয়।
সে ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনের সংসদ সদস্য, জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি মুহাম্মদ শফিকুর রহমান এমপি। সোমবার বিকালে চাঁদপুরের ফরিদগঞ্জের ১১নং চরদুখিয়া পূর্ব ইউনিয়নের সন্তোষপুর গ্রামের বেপারি বাড়িতে নৃংশস এই ঘটনা ঘটে। সংবাদ পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে গেলেও কাউকে আটক করতে পারেনি।
সরেজমিনে ঘটনাস্থলে গেলে স্থানীয় লোকজন জানায়, পশ্চিম সন্তোষপুর গ্রামের সাবেক ব্যাংক কর্মকর্তা নুর মোহাম্মদের সঙ্গে একই বাড়ির প্রবাসী লোকমান হোসেনের সঙ্গে জমি সংক্রান্ত বিরোধ রয়েছে। বিরোধ নিরসনে স্থানীয়ভাবে একাধিক সালিশ বৈঠক হলেও তা নিষ্পত্তি হয়নি। সর্বশেষ সোমবার অস্ত্রধারী একদল সন্ত্রাসী হঠাৎ করেই ওই বাড়িতে হামলা করে। ব্যাংক কর্মকর্তা নুরু মোহাম্মদের মেয়ে শাহানাজ আক্তার লিজা জানান, এমরান হোসেন ভূইয়ার নেতৃত্বে শতাধিক সন্ত্রাসী তাদের বাড়িতে হামলা করে। তারা গুলি ছুড়ে এবং আমার বাবা নুর মোহাম্মদের বসতঘরটি আগুন দিয়ে পুড়িয়ে দেয়। তাদের বাধা দিতে গেলে বাবা নুর মোহাম্মদ ও তিন ভাই গিয়াস উদ্দিন (৩৫), প্রতিবন্ধী জুয়েল (২০) এবং সিহাবকে (২৪) কুপিয়ে আহত করে।





এ ছাড়া ওই বাড়ির শাহজাহান মাস্টার, মোক্তার আহমেদ, তোফায়েল, আলী হোসেন, আলমগীর, অলিউল্যা, মো. সেলিম, তাজুল ইসলাম, নেছার আহাম্মদ, হুমায়ুন ও জহিরেরসহ ১২টি বসতঘর কুপিয়ে ও ভেঙে তছনছ করে ফেলে। নুর মোহাম্মদের গোয়াল ঘর থেকে ৬টি গরু এবং ওই বাড়ির নেছার আহাম্মদের ১টি গরু নিয়ে যায় সন্ত্রাসীরা। হামলা চলাকালে শাহজাহান মাস্টার (৫২) এমরান ভূঁইয়া নামে আরও দুজন আহত হয়।
স্থানীয় লোকজন জানায়, সাবেক ব্যাংক কর্মকর্তা নুর মোহাম্মদের কাছে এলাকার মানুষের ৫শ জমির দলির গচ্ছিত ছিল। তার ঘর আগুন দিয়ে পুড়িয়ে দেওয়ার ফলে সব দলির পুড়ে গেছে। ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা জানায়, ঘটনার ব্যাপারে থানায় মামলার প্রস্তুতি চলছে। এ ব্যাপারে ফরিদগঞ্জ থানার ওসি মোহাম্মদ শহীদ হোসেন জানান, ঘটনা শুনে ফোর্স নিয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়েছি। দায়ী ব্যক্তিকে আটকের জন্য পুলিশের জোর তৎপরতা চলছে।






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]