ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ২০ এপ্রিল ২০২১ ৬ বৈশাখ ১৪২৮
ই-পেপার মঙ্গলবার ২০ এপ্রিল ২০২১

করোনায় প্রাণ গেল ইবি শিক্ষকের
ইবি প্রতিনিধি
প্রকাশ: বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২১, ১১:৩০ এএম আপডেট: ২৫.০২.২০২১ ১১:৩৬ এএম | অনলাইন সংস্করণ  Count : 375

করোনার থাবায় প্রাণ হারালেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ছাত্র উপদেষ্টা ও বাংলা বিভাগের অধ্যাপক ড. সাইদুর রহমান। 

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারী) ভোর ৬টায় ইবনে সিনা হাসপাতালে তার মৃত্যু হয়।

জানা যায়, গত ২৭ জানুয়ারি অধ্যাপক ড. সাইদুর রহমানের সস্ত্রীক করোনা পজিটিভ আসে। পরে ড. সাইদুরের ফুসফুসের জটিলতা বৃদ্ধি পেলে ২ ফেব্রুয়ারি তাকে 'বাংলাদেশ স্পেশালাইজড' (ঢাকায়) হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে গত ১১ ফেব্রুয়ারি তার অবস্থার কিছুটা উন্নতি হলে হাই ডেপেন্সি ইউনিট (এইচডিইউ) থেকে তাকে কেবিনে নেওয়া হয়।

ফের কিছুদিন সুস্থ থাকার পর আবারো শারীরিক অবস্থার অবনতি হয় ড. সাইদুরের। সাথে অবস্থানরত স্পেশালাইজড হাসপাতালে বিদ্যুৎ বিভ্রাটজনিত সমস্যা দেখা দিলে তাকে পরবর্তীতে ইবনে সিনা হাসপাতালে ভর্তি করানো হয়।

পরে সেখানে বুধবার (২৪ ফেব্রুয়ারী) মাঝরাতে সাইদুর রহমানের অক্সিজেন সেচুরেশন ও রক্তচাপ কমে গিয়ে কার্বন-ডাই অক্সাইডের মাত্রা বেড়ে যায়। ফলে বুধবার দুপুরের দিকে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। শেষে ভোর ৬টার দিকে তার মৃত্যু হয়। 

এদিকে তার এই আকস্মিক মৃত্যুতে ক্যাম্পাসে নেমে এসেছে শোকের ছায়া। বৃহষ্পতিবার পৃথক পৃথক শোক বার্তায় গভীর শোক জানিয়েন বিশ্ববিদ্যালয় প্রশাসন, শিক্ষক সমিতি ও বঙ্গবন্ধু পরিষদের নেতাকর্মীরা। এসময় তারা তার আত্মার মাগফিরাত কামনা করে তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান। 

মরহুমের প্রথম জানাযা নামাজ শৈলকূপা উপজেলায় শশুর বাড়িতে বেলা দুইটায় অনুষ্ঠিত হবে। এরপর ক্যাম্পাস হয়ে বেলা তিনটায় কুষ্টিয়া শহরে তার দ্বিতীয় জানাযা অনুষ্ঠিত হবে। এরপর তার নিজ বাসস্থান মেহেরপুরে কবরস্থ করা হবে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক: হারুন উর রশীদ, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]