ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ২০ এপ্রিল ২০২১ ৬ বৈশাখ ১৪২৮
ই-পেপার মঙ্গলবার ২০ এপ্রিল ২০২১

জয়ের ধারায় শেখ জামাল-পুলিশ
ক্রীড়া প্রতিবেদক
প্রকাশ: শুক্রবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২১, ৯:৫৯ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 28

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ফুটবলের চলতি মৌসুমে ব্যর্থতার গÐি পেরুল শেখ জামাল ধানমন্ডি ক্লাব আর পুলিশ এফসি। লিগে টানা চার ম্যাচে পয়েন্ট হারানোর পর বৃহস্পতিবার জয়ের ধারায় ফিরেছে শেখ জামাল। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ব্রাদার্স ইউনিয়নকে ৩-১  গোলে হারিয়েছে শফিকুল ইসলাম মানিকের দল। অন্যদিকে ড্র-হারের দুষ্টুচক্রে আটকে পড়া পুলিশ এফসি মুন্সীগঞ্জের বীরশ্রেষ্ঠ ফ্লাইট লেফটেন্যান্ট মতিউর রহমান স্টেডিয়ামে আরামবাগ ক্রীড়া সংঘের বিপক্ষে জিতেছে ২-১ ব্যবধানে।
শুরু থেকে আক্রমণাত্মক খেলা শেখ জামাল এগিয়ে যাওয়ার সুবর্ণ সুযোগ পায় দশম মিনিটে। সে যাত্রায় সলোমন কিংয়ের হেড রুখে দিয়ে ব্রাদার্সের ত্রাণকর্তা ছিলেন গোলরক্ষক তিতুমীর চৌধুরী। ৩৪ মিনিটে তিনি আর দলকে বাঁচাতে পারেননি। মনির হোসেনের ক্রস থেকে বল পেয়ে জামালকে এগিয়ে নেন সুলাইমান সাল্লাহ। ৩৭ মিনিটে গাম্বিয়ার ফরোয়ার্ড কিংয়ের জোরালো শট ফিস্ট করে ফেরান তিতুমীর। বিরতির আগ মুহূর্তে ওমর জোবের শট প্রতিহত হয় পোস্টে।
দ্বিতীয়ার্ধে ৫৯ মিনিটে দ্বিগুণ হয় মানিকের দলের ব্যবধান। কিংয়ের থ্রুু পাস নিয়ন্ত্রণে নিয়ে লক্ষ্যভেদ করেন জোবে। ১২ গোল নিয়ে সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় একা শীর্ষে ছিলেন বসুন্ধরা কিংসের রবসন দি সিলভা রবিনহো। তার সমান গোল হলো জোবেরও। কোণঠাসা ব্রাদার্স ৭২ মিনিটেও গোল খেতে পারত; তবে পোস্টে লেগে প্রতিহত হয় নুরুল আবসারের জোরালো শট। তিন মিনিট পর ডি-বক্সের বাইরে থেকে নিখুঁত ফ্রি-কিকে স্কোরলাইন ৩-০ করেন ভালিজনভ ওতাবেক।
৮১ মিনিটে ফয়সাল মাহমুদের গোলে কেবল কমেছে ব্রাদার্সের হারের ব্যবধান (৩-১)। এই জয়ে ১০ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে শেখ জামাল এবং অষ্টম হারের (১০ ম্যাচে) তেতো স্বাদ পাওয়া ব্রাদার্স ২ পয়েন্ট নিয়ে আছে দ্বাদশ স্থানে। সমান ম্যাচ শেষে মাত্র ১ পয়েন্টে লিগ টেবিলের তলানিতে আরামবাগ। তাদেরকে হারানো পুলিশ ১২ পয়েন্ট নিয়ে অবস্থান করছে ৮ নাম্বারে। পুলিশের দশম লিগ ম্যাচে দলটির জয়ের নায়ক ছিলেন জমির উদ্দিন এবং ফ্রেডেরিক পোডা।
মুন্সীগঞ্জের ভেন্যুতে প্রথমার্ধেই ম্যাচের নিয়ন্ত্রণ দখলে নেয় পুলিশ। লিড পেতে পাকির আলির দলকে বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি। ম্যাচের শুরু থেকে শেষ অবধি বল দখল আর আক্রমণে আধিপত্য বিস্তার করে খেলা দলটি প্রথম গোলের দেখা পায় চতুর্দশ মিনিটে। পুলিশ এফসিকে প্রথম লিড উপহার দেন জমির উদ্দিন এবং ব্যবধান দ্বিগুণ হয়েছে ২৯ মিনিটে। আইভরি কোস্টের ফ্রেডেরিক পোডা আরামবাগের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন।
দুই গোলে পিছিয়ে থেকে আরামবাগও ম্যাচে ফেরার চেষ্টা করেছিল। বিরতির পর কিছুটা সফলও হয় তারা। ৭২ মিনিটে নাজমুল হোসেনের অ্যাসিস্টে নিহাত জামান উচ্ছ¡াস লক্ষ্যভেদ করে স্কোরলাইন ২-১ করেন। কিন্তু এরপরের বাকি সময়টুকুতে সমতাসূচক গোলের দেখা পায়নি আরামবাগ।






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক: হারুন উর রশীদ, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]