ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ২০ এপ্রিল ২০২১ ৬ বৈশাখ ১৪২৮
ই-পেপার মঙ্গলবার ২০ এপ্রিল ২০২১

বার্সেলোনাকে জেতালেন মেসি
ক্রীড়া ডেস্ক
প্রকাশ: শুক্রবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২১, ৯:৫৯ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 24

ছন্দময় ফুটবলে জয়ের ধারায় ফিরল বার্সেলোনা। বুধবার রাতে ক্যাম্প ন্যুতে এলচের বিপক্ষে লা লিগা ম্যাচে জোড়া গোল করে দলকে ৩-০ ব্যবধানে জেতালেন লিওনেল মেসি। এর আগে ঘরের মাঠে সবশেষ দুই ম্যাচে জয়বঞ্চিত ছিল কাতালান ক্লাবটি : চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর প্রথম লেগে ফরাসি জায়ান্ট পিএসজির কাছে বিধ্বস্ত হয় ৪-১ গোলে এবং ঘরোয়া শীর্ষ লিগে পয়েন্ট হারায় দুর্বল প্রতিপক্ষ কাদিজের সঙ্গে ড্র (১-১) করে।
সহজ জয় পেলেও এদিন প্রথমার্ধে ভালোই ভুগেছে রোনাল্ড কোম্যানের দল। প্রথম ৪৫ মিনিটে পূর্ণশক্তির বার্সা ভাঙতে পারেনি অবনমন অঞ্চলে থাকা এলচের জমাট রক্ষণ। তবে দ্বিতীয়ার্ধে ঠিকই তিন গোল আদায় করে নেয় স্বাগতিকরা। প্রথমার্ধে সুযোগ মিসের মহড়া দেওয়া বার্সা প্রথম লিড পায় ৪৮ মিনিটে। আর্জেন্টাইন ক্ষুদে জাদুকর মেসির বাঁ পায়ের শট অতিথি গোলরক্ষক বাদিয়ার হাত ছুঁয়ে জড়ায় জালে। বলের যোগানদাতা ছিলেন মার্টিন ব্রাথওয়েট।
৬৮ মিনিটে দ্বিগুণ হয় বার্সার ব্যবধান, গোছানো আক্রমণে। মাঝমাঠের কাছ থেকে বল পেয়ে প্রতিপক্ষের তিন খেলোয়াড়কে পেছনে ফেলে ডি-বক্সে ঢুকে কাটব্যাক করেন ফ্রেঙ্কি ডি ইয়ং। বল ধরে দুজনের বাধা এড়িয়ে লক্ষ্যভেদ করেন রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলার মেসি। দুই গোলের সুবাদে পিচিচি ট্রফির জয়ের দৌড়ে সবার ওপরে তিনি (মোট ১৮ গোল)। ২ গোল কম নিয়ে লা লিগার চলতি মৌসুমে সর্বোচ্চ গোলদাতার তালিকার দুইয়ে অ্যাটলেটিকো মাদ্রিদের লুইস সুয়ারেস।
মেসি-জাদুর পর স্কোরলাইন ৩-০ করেন জর্দি আলবা। ৭৩ মিনিটে মেসির ক্রস ডি-বক্সে পেয়ে হেডে ছয় গজ বক্সের মুখে বাড়ান ব্রাথওয়েট, যা অনায়াসে জালে পাঠান বার্সা। বদলি নামা আতোয়ান গ্রিজম্যান ম্যাচের শেষ এক মিনিটের মধ্যে দারুণ দুই সুযোগ নষ্ট করলে ব্যবধান আরও বাড়েনি কাতালানদের। এই জয়ে ২৪ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে লা লিগা টেবিলের তৃতীয় স্থানে বার্সা এবং ২৩ ম্যাচে মাত্র ২১ পয়েন্টে ২০ দলের লিগে ১৯ নাম্বারে এলচে।






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক: হারুন উর রশীদ, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]