ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ২০ এপ্রিল ২০২১ ৬ বৈশাখ ১৪২৮
ই-পেপার মঙ্গলবার ২০ এপ্রিল ২০২১

মোহামেডানের ড্র মুক্তিযোদ্ধারও
ক্রীড়া প্রতিবেদক
প্রকাশ: শনিবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২১, ৯:৪৯ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 22

খেলা শুরু হতে না হতেই গোল, সেই গোলে ২৪ সেকেন্ডেই মুক্তিযোদ্ধা সংসদের এগিয়ে যাওয়া। এরপরও জয় নিয়ে মাঠ ছাড়া হয়নি তাদের। দুর্দান্ত শুরুর পরও রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটির সঙ্গে ১-১ গোলে ড্র করেছে মুক্তিযোদ্ধা। এদিন তাদের মতো শুরুতে এগিয়ে গিয়েও জয় দেখা হয়নি চট্টগ্রাম আবাহনীর। দ্বিতীয়ার্ধে গোল আদায় করে ম্যাচটি ১-১ গোলে ড্র করেছে মোহামেডান স্পোর্টিং ক্লাব।
সাম্প্রতিক সময়ে নিজেদের হারিয়ে খুঁজছে মোহামেডান। নানা সমস্যায় ভালো মানের দল গড়ে এখন আর শিরোপার লড়াইয়ে থাকার সাহস দেখায় না ঐতিহ্যবাহী ক্লাবটি। চলমান লিগেও তাদের শুরুটা ভালো ছিল না। তবে গত কয়েকটি ম্যাচে তাদের পারফরম্যান্স চোখে পড়ার মতোই। সবশেষ পাঁচ ম্যাচে শন লেনের দলের হার নেই। টানা তিন জয়ের আত্মবিশ^াস নিয়ে এদিন তারা বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে চট্টগ্রাম আবাহনীর মুখোমুখি হয়েছিল। কিন্তু ম্যাচের ১৫ মিনিটের মাথায় গোল হজম করে বসে তারা। গোলটি করেন রাকিব হোসেন। তার ওই গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় চট্টগ্রাম আবাহনী।
স্বাভাবিকভাবেই মোহামেডান দ্বিতীয়ার্ধে খেলা শুরু করে পরাজয়ের শঙ্কা নিয়ে। তবে সেই শঙ্কা দূর করতে খুব বেশি সময় নেয়নি ঐতিহ্যবাহী সাদাকালো শিবির। ৫৪ মিনিটেই গোল করেন রাকিব খান। সোলেমান দিয়াবাতের কাছ থেকে বল পেয়ে চট্টগ্রাম আবাহনীর জাল কাঁপান এই ফরোয়ার্ড (১-১)। এরপর দুই দলই গোলের চেষ্টা করেছে। কিন্তু সফল হতে পারেনি। যে কারণে পয়েন্ট ভাগাভাগি করেই মাঠ ছাড়তে হয়েছে তাদের। এই ড্রয়ে ১১ খেলায় ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের ছয়ে উঠে এসেছে চট্টগ্রাম আবাহনী। এক ম্যাচ কম খেলা মোহামেডান ১৭ পয়েন্ট নিয়ে ঢুকে গেছে সেরা পাঁচে।
এই ভেন্যুতে দিনের প্রথম ম্যাচে ড্র করে রহমতগঞ্জ আর মুক্তিযোদ্ধা আছে নবম আর দশম স্থানে। সমান ১০ খেলায় সমান ৯ পয়েন্ট তাদের। এদিন যেভাবে শুরু করেছিল মুক্তিযোদ্ধা, তাতে পয়েন্টের ঝুলিটা আরেকটু সমৃদ্ধ করেই মাঠ ছাড়তে পারত তারা। ম্যাচের ২৪ সেকেন্ডের মাথায় জাপানি মিডফিল্ডার ইউসুকে কাতোর থ্রু পাস ধরে দুই ডিফেন্ডারকে বোকা বানিয়ে নিখুঁত শটে লক্ষ্যভেদ করেন মাহমুদ হোসেন ফাহিম। ২৬তম মিনিটে লক্ষ্যভ্রষ্ট হেডে সমতায় ফেরার সুযোগ নষ্ট করেন রহমতগঞ্জের ক্রিস রেমি।
রহমতগঞ্জের রক্ষণে চাপ ধরে রাখলেও গোল পায়নি মুক্তিযোদ্ধা। ৪৪তম মিনিটে তো কাতোর ফ্রি কিক রুখে দেন রাসেল মাহমুদ লিটন। ফলে হতাশা নিয়েই বিরতিতে যায় মুক্তিযোদ্ধা। বিরতির পর তাদের সেই হতাশা আরও বাড়িয়ে দেন আরাফাত হোসেন। ৫৬ মিনিটে সতীর্থ আলাদিন নাসেরের কাট ব্যাকে বল পেয়ে প্লেসিং শটে গোল আদায় করে নেন রহমতগঞ্জের এই ফরোয়ার্ড। ম্যাচের বাকি সময়ে আর গোল পায়নি কোনো দল।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক: হারুন উর রশীদ, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]