ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ২০ এপ্রিল ২০২১ ৬ বৈশাখ ১৪২৮
ই-পেপার মঙ্গলবার ২০ এপ্রিল ২০২১

সাইফ স্পোর্টিং-পল পুটের বিচ্ছেদ
ক্রীড়া প্রতিবেদক
প্রকাশ: শনিবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২১, ৯:৪৯ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 20

দায়িত্ব নিয়েই জ্বালিয়েছিলেন আশার প্রদীপ। সাইফ স্পোর্টিং ক্লাবকে প্রথমবার তুলেছিলেন ফেডারেশন কাপের ফাইনালে। যদিও শিরোপা জেতা হয়নি। শক্তিধর বসুন্ধরা কিংসের কাছে হারে। এরপরও কোচ পল পুটের ওপর পূর্ণ আস্থা ছিল ক্লাবটির। কিন্তু বাংলাদেশ প্রিমিয়ার লিগে সেই আস্থার প্রতিদান বেলজিক কোচ দিতে পারেননি। যে কারণে চার মাসের মধ্যেই সাইফের সঙ্গে তার বিচ্ছেদ!
পাঁচটি দেশের জাতীয় দলের কোচ হিসেবে কাজ করেছেন, এরপর আর বলার অপেক্ষা রাখে না পল পুট কতটা হাই-প্রোফাইল কোচ। বাংলাদেশের ক্লাব ফুটবলে এমন হাই-প্রোফাইল কোচ আগে দেখা যায়নি। সাইফ স্পোর্টিংয়ের প্রত্যাশা ছিল, কোচের প্রোফাইলের মতো মাঠে দলের পারফরম্যান্সও হাই হবে। মৌসুমসূচক টুর্নামেন্ট ফেডারেশন কাপ পর্যন্ত সবকিছু ঠিকঠাই চলছিল। কিন্তু লিগে এসেই গড়বড়। ঘরোয়া ফুটবলের সব থেকে মর্যাদাপূর্ণ এই প্রতিযোগিতায় সাইফ স্পোর্টিং রীতিমতো নিজেদের হারিয়ে খুঁজছে। ১০ ম্যাচ খেলে মাত্র ৫টিতে জয় পেয়েছে তারা, হেরেছে ৪টিতে। বাকি একটি ম্যাচ হয়েছে ড্র। সব মিলে ১৬ পয়েন্ট নিয়ে সাইফ আছে টেবিলের পঞ্চম স্থানে।
অতীত বিচারে অবস্থানটা সাইফের জন্য খুব বেশি হতাশার নয়। বরাবর চারে-পাঁচে থেকেই লিগ শেষ করেছে তারা। কিন্তু এবার যেভাবে গোল হজম করছে দলটি, অতীতে তেমনটা দেখা যায়নি। ১০ ম্যাচেই ১৫ বার বল ঢুকেছে সাইফের জালে। মূলত এই বিষয়টাই ভাবিয়ে তুলেছিল ক্লাব কর্তৃপক্ষকে। সেই ভাবনা থেকেই শেষতক বরখাস্ত পল পুট। যদিও ক্লাব কর্তৃপক্ষের ‘বরখাস্ত’ কথাটা আপত্তি আছে। তারা জানিয়েছে, সমঝোতার ভিত্তিতেই হয়েছে সাইফ-পুটের বিচ্ছেদ। জানা গেছে, তল্পিতল্পা গুটিয়ে আজই ঢাকা ছাড়বেন সাইফের সদ্য সাবেক বেলজিক কোচ।
গোটা মৌসুমের জন্যই পুটের সঙ্গে চুক্তি করেছিল সাইফ স্পোর্টিং। কিন্তু চার মাসেই সেই চুক্তি রদ হলো। ৬৪ বছর বয়সি অভিজ্ঞ কোচের সঙ্গে বিচ্ছেদের বিষয়টি নিশ্চিত করে সাইফ স্পোর্টিংয়ের ব্যবস্থাপনা পরিচালক নাসির উদ্দিন চৌধুরী সংবাদমাধ্যমকে বলেছেন, ‘দলের অবস্থা ভালো নয়। সাইফ স্পোর্টিংয়ের ইতিহাসে সবচেয়ে বেশি ১৫টি গোল এই মৌসুমে হজম করেছি আমরা। জয় মাত্র পাঁচটি ম্যাচে। এই অবস্থায় কোচও পারিবারিক কিছু সমস্যার কথা বলে চলে যেতে চাইছেন। তাই আমরা সমঝোতার মাধ্যমে তাকে বিদায় করে দিয়েছি। আমাদের দুপক্ষেই ব্যাটে-বলে মিলে গেছে। তাই কোচকে ছেড়েই দিলাম।’
পুটকে বিদায় দিলেও আপাতত নতুন কোনো কোচের সন্ধান করছে না সাইফ স্পোর্টিং। দলের সহকারী কোচ জুলফিকার মাহমুদ প্রথম লেগের বাকি ম্যাচগুলোতে কাজ চালিয়ে নেবেন। এ প্রসঙ্গে নাসির উদ্দিন বলেছেন, ‘আমরা এই মুহূর্তে নতুন কোনো কোচ নেওয়ার পরিকল্পনা করছি না। তা ছাড়া দ্বিতীয় পর্ব শুরু হতে এখনও অনেক দেরি। আপাতত মিন্টুই (জুলফিকার মাহমুদ) কোচের দায়িত্বে থাকবে।’






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক: হারুন উর রশীদ, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]