ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ২০ এপ্রিল ২০২১ ৬ বৈশাখ ১৪২৮
ই-পেপার মঙ্গলবার ২০ এপ্রিল ২০২১

সরকারি চিনিকলে আসছে বেভারেজ পণ্য
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: শনিবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২১, ৯:৫৩ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 17

বাংলাদেশ চিনিকলগুলোর কার্যক্রম বৃদ্ধি করতে সরকার চিনিকলের সহায়ক শিল্প হিসেবে বেভারেজ পণ্য উৎপাদনে ‘বাংলাদেশ বেভারেজ প্রজেক্ট’-এর অগ্রগতি নিয়ে একটি আন্তঃমন্ত্রণালয় পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূনের সভাপতিত্বে বৃহস্পতিবার শিল্প মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এবং শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার উপস্থিত ছিলেন। সভা পরিচালনা করেন শিল্পসচিব কেএম আলী আজম। শ্রীলঙ্কা ও ডেনমার্কের দুটি কোম্পানি বাংলাদেশে বেভারেজ পণ্য উৎপাদনে আগ্রহ প্রকাশ করায় শুক্রবার এই আন্তঃমন্ত্রণালয় অগ্রগতি পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়।
সভায় শ্রীলঙ্কার লায়ন ব্রিওয়েরি (সিলন) পিএলসি কোম্পানির সিইও বোব কুনডানমাল এবং ডেনমার্কেও কার্লেসবার্গ গ্রæপ নামক কোম্পানির পরিচালক পিটার স্টেনবার্গ সভায় ভার্চ্যুয়ালি অংশ নেন। সভায় জানানো হয়, বাংলাদেশের চিনিকলগুলোতে উৎপাদিত পণ্যে বৈচিত্র্য আনার ক্ষেত্রে চিনিকলের সহায়ক শিল্প হিসেবে বেভারেজ পণ্য উৎপাদনের ওপর গুরুত্ব দিয়ে এ প্রকল্পটি বাস্তবায়ন করতে যাচ্ছে।


সারা বছর যাতে চিনিকলগুলো চলমান থাকতে পারে এবং অধিক কর্মসংস্থান সৃষ্টিতে এ প্রকল্প সহায়তা করবে। চিকিকলগুলোর উৎপাদিত উপজাত থেকে বেভারেজ পণ্য উৎপাদিত হবে। বেভারেজ পণ্য উৎপাদনের ক্ষেত্রে স্থানীয় কাঁচামাল দিয়ে এসব পণ্য উৎপাদন হবে। সভায় সিদ্ধান্ত হয় শিগগিরই শ্রীলঙ্কা ও ডেনমার্কের এ দুটি কোম্পানির সঙ্গে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হবে।
সভায় শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (রাষ্ট্রায়ত্ত করপোরেশন) এবং বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের (বিএসএফআইসি) চেয়ারম্যান ও মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।









সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক: হারুন উর রশীদ, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]