ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ২০ এপ্রিল ২০২১ ৬ বৈশাখ ১৪২৮
ই-পেপার মঙ্গলবার ২০ এপ্রিল ২০২১

কাগজপত্রবিহীনদের বৈধ করতে মার্কিন কংগ্রেসওমেনকে আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: শনিবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২১, ১০:০৯ পিএম আপডেট: ২৬.০২.২০২১ ১০:৩০ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 42

যুক্তরাষ্ট্রে বসবাসরত কাগজপত্রবিহীন বাংলাদেশিদের বৈধ করতে দেশটির কংগ্রেসওমেন গ্রেস মেংকে অনুরোধ জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। শুক্রবার পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মার্কিন কংগ্রেসওমেন গ্রেস মেংয়ের সঙ্গে বৈঠককালে পররাষ্ট্রমন্ত্রী এ অনুরোধ জানিয়েছেন। বৈঠককালে তারা বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে রাজনৈতিক ও অর্থনৈতিক সম্পর্ক আরও উন্নত করার উপায় নিয়ে আলোচনা করেন। অভিবাসন ইস্যুতে বাইডেন প্রশাসনের উদার নীতির প্রশংসা করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, নতুন মার্কিন সরকারের কাছে বিষয়টি উত্থাপন করে যুক্তরাষ্ট্রে অবস্থানরত বৈধ কাগজপত্রবিহীন বাংলাদেশিদের বৈধকরণের প্রচেষ্টা চালালে খুব উপকার হবে।
মার্কিন কংগ্রেসওমেন গ্রেস মেং নিউইয়র্কের বিপুলসংখ্যক বাংলাদেশি ভোটারের প্রতিনিধিত্ব করেন এবং তিনি মার্কিন কংগ্রেসে সবসময় বাংলাদেশ ককাসের একজন সক্রিয় সদস্য। তাকে অন্য মার্কিন আইনপ্রণেতাদের নিয়ে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান পররাষ্ট্রমন্ত্রী। বাংলাদেশে অবস্থানরত বাস্তুচ্যুত রোহিঙ্গাদের অবস্থা দেখে যাওয়ারও আমন্ত্রণ জানান মেংকে। মোমেন কোভিড-১৯-এর চ্যালেঞ্জ মোকাবিলায় বাংলাদেশের সাফল্য এবং বাংলাদেশের বিদ্যমান বিদেশি বিনিয়োগবান্ধব পরিবেশের বিষয়টি সম্পর্কে মার্কিন আইনপ্রণেতাকে অবহিত করেন।

প্রসঙ্গত, যুক্তরাষ্ট্র-বাংলাদেশ দ্বিপাক্ষিক সম্পর্ক আরও জোরদার এবং নতুন মার্কিন সরকারের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করার লক্ষ্যে বাংলাদেশের আগ্রহের কথা জানাতে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন এক সরকারি সফরে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন।






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক: হারুন উর রশীদ, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]