ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ২০ এপ্রিল ২০২১ ৬ বৈশাখ ১৪২৮
ই-পেপার মঙ্গলবার ২০ এপ্রিল ২০২১

চারঘাট পৌর নির্বাচন ঘিরে বিএনপি প্রার্থীর যত অভিযোগ
রাজশাহী ব্যুরো
প্রকাশ: শনিবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২১, ১০:০৯ পিএম আপডেট: ২৬.০২.২০২১ ১০:২৭ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 15

রাজশাহীর চারঘাট পৌরসভা নির্বাচনে সরকারি দলের মেয়রপ্রার্থী ও আওয়ামী লীগ নেতাকর্মীদের বিরুদ্ধে কেন্দ্র দখলের পরিকল্পনা, বিএনপিপন্থি ভোটারদের কেন্দ্রে না যাওয়ার হুমকি, উপজেলা চেয়ারম্যান কর্তৃক সরকার দলীয় প্রিসাইডিং অফিসার নিয়োগ এবং বিএনপি নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দিয়ে পুলিশি হয়রানির অভিযোগ করেছেন বিএনপি প্রার্থী বর্তমান মেয়র জাকিরুল ইসলাম বিকুল। শুক্রবার বিকালে রাজশাহী মহানগর বিএনপি কার্যালয়ে চারঘাট পৌর বিএনপি আয়োজিত সংবাদ সম্মেলন থেকে তিনি এসব অভিযোগ করেন। সংবাদ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে
 
বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহামন মিনু বলেন, প্রতিটি পৌর নির্বাচনে সরকার জোর করে দলীয় প্রার্থীদের বিজয়ী করেছে। ভোটকেন্দ্র দখল এবং অন্যের ফলাফল সরকারি দলের প্রার্থীর পক্ষে নিয়েছে। রোববার রাজশাহীর চারঘাট ও দুর্গাপুর পৌরসভা নির্বাচন এবং পবা উপজেলা নির্বাচনেও একই পন্থা অবলম্বন করার পাঁয়তারা করছে সরকার। মিনু বলেন, সরকারদলীয় সংসদ সদস্যরা নির্বাচনি আইন অমান্য করে দলীয় প্রার্থীর পক্ষে প্রচার করছেন। এ নিয়ে রিটার্নিং কর্মকর্তাদের কাছে অভিযোগ করেও কোনো প্রতিকার পাওয়া যাচ্ছে না।
সংবাদ সম্মেলনে চারঘাট পৌর নির্বাচনে বিএনপি দলীয় মেয়রপ্রার্থী জাকিরুল ইসলাম বিকুল বলেন, গত ১৩ ফেব্রæয়ারি সকালে চারঘাট বাজারে ধানের শীষের পোস্টার লাগানোর সময় প্রতিদ্ব›দ্বী আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীর লোকজন লাঠি, হাঁসুয়া ও অন্যান্য দেশীয় অস্ত্র নিয়ে চারঘাট বাজারে অবস্থান নেয়। ওইদিন সকাল সাড়ে ১০টার দিকে আওয়ামী লীগ নেতাকর্মীরা আমার প্রচার কাজে বাধা সৃষ্টি করে। তারা আমার নেতাকর্মীদের ওপর হামলা চালায়। এ সময় দেশীয় অস্ত্রের পাশাপাশি ককটেল নিক্ষেপ করে আমাদের নিরস্ত্র নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়।
বিকুল বলেন, এ ঘটনার পর আওয়ামী লীগ উল্টো আমাদের বিরুদ্ধেই দুটি মামলা করেছে। এরপর থেকে তারা আমার সব নির্বাচনি কার্যক্রমে বাধা দিচ্ছে। প্রচার কাজে নিয়োজিত মাইক ভেঙে ফেলা হচ্ছে। পোস্টার লাগানোর পরে তা ছিঁড়ে পুড়িয়ে দেওয়া হচ্ছে এবং প্রচার কাজে নিয়োজিত নারী কর্মীদের এলাকায় লিফলেট বিতরণের সময় শারীরিকভাবে নির্যাতন করে ভয়ভীতি দেখাচ্ছে। বিকুল বলেন, আমার সমর্থক ভোটারদের ভোটকেন্দ্রে ভোট দিতে না যাওয়ার জন্য স্থানীয় আওয়ামী লীগের কর্মীরা প্রতিনিয়ত হুমকি দিচ্ছে। প্রকাশ্যে তারা বলে বেড়াচ্ছে ভোটের দিন তারা সব ভোটকেন্দ্র দখল করে নেবে। আমাকে উদ্দেশ্য করে বিভিন্ন পথসভায় হুমকি দিচ্ছে। এ কারণে আমি আমার পরিবারের সদস্যদের নিয়ে নিরাপত্তাহীনতার মধ্যে দিন পার করছি।
বিএনপি নেতাকর্মীদের নিরাপত্তাসহ ভোটারদের নির্বিঘেœ ভোট দেওয়ার নিশ্চয়তার দাবি জানান বিএনপি প্রার্থী জাকিরুল ইসলাম বিকুল। প্রশাসনের নিরপেক্ষ ভ‚মিকা আশা করে তিনি বলেন, প্রতিটি ঘটনা ও অভিযোগের লিখিত ও মোখিক অভিযোগ সংশ্লিষ্ট দফতরে অবহিত করা হলেও এখন পর্যন্ত কোনো অভিযোগের প্রতিকার তিনি পাননি।
সংবাদ সম্মেলনে রাজশাহী মহানগর বিএনপির সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল, সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন, জেলা বিএনপির আহŸায়ক আবু সাঈদ চাঁদ, সদস্য সচিব অধ্যাপক বিশ^নাথ সরকার, বিএনপি নেতা আনোয়ার হোসেন উজ্জল, গোলাম মোস্তফা মামুন ও মাহবুব অর রশিদ, মহানগর যুবদলের সভাপতি আবুল কালাম সুইট ও মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি জাকির হোসেন রিমন উপস্থিত ছিলেন।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক: হারুন উর রশীদ, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]