ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ১৯ এপ্রিল ২০২১ ৬ বৈশাখ ১৪২৮
ই-পেপার সোমবার ১৯ এপ্রিল ২০২১

টি-টুয়েন্টি বিশ্বকাপে ফিঞ্চই অস্ট্রেলিয়ার অধিনায়ক
সময়ের আলো অনলাইন
প্রকাশ: রোববার, ২৮ ফেব্রুয়ারি, ২০২১, ৭:০৩ পিএম আপডেট: ২৮.০২.২০২১ ৭:০৫ পিএম | অনলাইন সংস্করণ  Count : 83

এ বছর ভারতে হতে যাওয়া টি-টুয়েন্টি বিশ্বকাপে অ্যারন ফিঞ্চই অধিনায়ক থাকবেন বলে নিশ্চিত করেছেন অস্ট্রেলিয়া জাতীয় দলের নির্বাচক জর্জ বেইলি। নিউজিল্যান্ডের বিপক্ষে চলমান টি-টুয়েন্টি সিরিজে প্রথম দুই ম্যাচ হারের পর ফিঞ্চের অধিনায়কত্ব নিয়ে সমালোচনার জবাব দেন বেইলি।

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম দুই ম্যাচে ১ ও ১২ রান করেন ফিঞ্চ। এছাড়া সম্প্রতি বিগ ব্যাশ লিগেও ব্যাট হাতে ব্যর্থ ছিলেন তিনি। ব্যাটিংএ তার গড় ছিল ১৩ দশমিক ৮ গড়। এতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলামেও অবিক্রিত থেকে যান ফিঞ্চ। তাই এই পদের জন্য ফিঞ্চ যোগ্য ব্যক্তি কি-না, এ নিয়ে বির্তক শুরু হয়।

তবে মেলবোর্ন হেরাল্ডকে বেইলি বলেন, অক্টোবরে ভারতে হতে যাওয়া টি-টুয়েন্টি বিশ্বকাপে দলকে নেতৃত্ব দিবেন ৩৪ বছর বয়সী ওপেনার।

তিনি বলেন, ‘তার দুর্দান্ত গড় রয়েছে, সে এই দলের অধিনায়ক এবং বিশ্বকাপে এই দলের নেতৃত্বে থাকবেন।’
ফিঞ্চের অধিনায়কত্ব নিয়ে উঠা বির্তকের ব্যাপারে নির্বাচক প্যানেলে কোচ জাস্টিন ল্যাঙ্গার ও ট্রেভর হন্সের সাথে থাকা বেইলি আরও বলেন, ‘এটি আমার কাছে শুধুমাত্র আলোচনা।’

ফিঞ্চের অধিনায়কত্ব নিয়ে চারদিকেই বির্তক তৈরি হয়েছে। এই তালিকায় আছেন, সাবেক নির্বাচক মার্ক ওয়াহও। বিশেষজ্ঞ হিসেবে ওয়াহ বলেন, ‘তার কাজ রান করা। যখন কোন ব্যাটসম্যান রান করবে না, তখন তার বাদ পড়াটা স্বাভাবিক বিষয়। আপনি অধিনায়ক কি-না, তাতে কিছু আসে-যায় না।’

অস্ট্রেলিয়া সংবাদমাধ্যমে সাথে সিডনি মর্নিং হেরাল্ড বলছে, এ বছরের টি-টুয়েন্টি বিশ্বকাপে সুযোগের সম্ভাবনা হাতছাড়া করছেন ফিঞ্চ।

অস্ট্রেলিয়ার একমাত্র নির্বাচক হিসেবে নিউজিল্যান্ড সফর করছেন বেইলি। পাঁচ মাস ধরে জৈব-সুরক্ষা পরিবেশে থাকার কারনে বিগ ব্যাশে নিজেকে মেলে ধরতে পারেননি ফিঞ্চ, এমনটাই দাবী করছেন বেইলি।

তিনি বলেন,‘ফিঞ্চ কিছুটা মানসিক অবসাদগ্রস্থ ছিলেন। তবে সে সেরাটা দেয়ার চেষ্টা করেছে এবং মেলবোর্ন রেনেগেডসের তরুণ দলকে বেশ সাহায্য করেছিলো। সে দীর্ঘসময় ধরে বসেছিলেন এবং নতুন করে ফিরতে চেয়েছিলেন।’

তিনি আরও জানান, নেটে অনুশীলনে দারুন ছন্দে আছেন ফিঞ্চ। সীমিত ওভারের ক্রিকেটে বিশ্বের মধ্যে সেরা ব্যাটসম্যান হিসেবে তার অনেক রেকর্ডও রয়েছে।

বেইলি বলেন, ‘সে শীর্ষ পাঁচ বা দশজনের মধ্যে থাকবে। যদি তার সর্বোচ্চ স্ট্রাইক রেট নাও থাকে, তারপরও কাছাকাছি থাকবেন ফিঞ্চ। দীর্ঘ সময় ধরে অস্ট্রেলিয়ার হয়ে ধারাবাহিকতা অব্যাহত রাখছেন তিনি এবং ভবিষ্যতে তা অব্যাহত থাকবে।’

আগামী বুধবার ওয়েলিংটনে সিরিজের তৃতীয় টি-টুয়েন্টি অনুষ্ঠিত হবে। বাসসস




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক: হারুন উর রশীদ, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]