ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ১৯ এপ্রিল ২০২১ ৫ বৈশাখ ১৪২৮
ই-পেপার সোমবার ১৯ এপ্রিল ২০২১

বিএনপির ৭ মার্চ পালন বোধোদয় না নতুন কূটচাল : হানিফ
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: রোববার, ২৮ ফেব্রুয়ারি, ২০২১, ৮:৫০ পিএম আপডেট: ২৮.০২.২০২১ ৮:৫৭ পিএম | অনলাইন সংস্করণ  Count : 302

বিএনপির ঐতিহাসিক ৭ মার্চ পালন, বিএনপির বোধোদয় নাকি নতুন কোন কূটচাল তা নিয়ে সংশয় প্রকাশ করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ।

রোববার বিকেলে কক্সবাজারের চকরিয়া সরকারি কলেজ মাঠে এক বিশাল জনসভায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামকে উদ্দেশ্য করে তিনি বলেন, বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণকে অস্বীকার করার উপায় নেই। অনেকেই বলছেন, এতদিন পরে বিএনপি’র বোধ উদয় হয়েছে। কিন্তু মির্জা ফখরুলের কাছে আমার প্রশ্ন, এতদিন পরে এটা কি আপনাদের বোধোদয় নাকি কোন কূটচাল।

আওয়ামী লীগের এ নেতা বলেন, পঁচাত্তরের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধুকে হত্যার পর জিয়াউর রহমান রাষ্ট্র ক্ষমতায় থাকাকালে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ নিষিদ্ধ করেছিলেন। কিন্তু সেই ৭ই মার্চের ভাষণ আজ জাতিসঘের ঐতিহাসিক স্বীকৃতি পেয়েছে। তিনি বলেন, স্বাধীনতার ঘোষক নিয়ে বিএনপি ইতিহাস বিকৃতির যে চর্চা করে আসছে, তা পুনরায় করার কোন সুযোগ নেই। বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। আর বাংলাদেশের ইতিহাসের রন্ধ্রে রন্ধ্রে বঙ্গবন্ধুর অবস্থান।

বিএনপি ষড়যন্ত্রের পথ খুঁজছে উল্লেখ করে হানিফ বলেন, শেখ হাসিনা যতদিন ক্ষমতায় আছে এ দেশের উন্নয়ন-অগ্রগতি কেউ থামিয়ে রাখতে পারবেনা। উন্নয়নের অগ্রগতি যত হবে মানুষের আস্থা শেখ হাসিনার উপর ততই বাড়বে, নৌকার প্রতি আস্থা বাড়বে। আওয়ামী লীগকে আর কোনদিন বৈধভাবে ক্ষমতাচ্যুত করা যাবে না বলেই বিএনপি আজকে ষড়যন্ত্রের পথ খুঁজে বেড়াচ্ছে। তারা দেশে ষড়যন্ত্র করে ব্যর্থ হয়ে দেশের বাইরে ষড়যন্ত্র চালাচ্ছে। তিনি বলেন, বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা আজ বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। বাংলাদেশ আজ উন্নয়নশীল দেশ হিসেবে আন্তর্জাতিকভাবে স্বীকৃতি পেয়েছে। এটি এদেশের জন্য বাঙালি জাতির জন্য বিরাট একটি অর্জন।

এর আগে তিনি চকরিয়া থানা রাস্তার মাথা এলাকায় সিস্টেম প্লাজা মার্কেটের তৃতীয় তলায় স্থানীয় সংসদ সদস্য জাফর আলমের ব্যক্তিগত উদ্যাগে স্থাপিত ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ কর্ণার’ উদ্বোধন করেন তিনি। পরে জনসভায় বলেন, চকরিয়ায় আজ বঙ্গবন্ধুর ইতিহাস নিয়ে যে কর্ণারটি উদ্বোধন করা হলো, তা বাংলাদেশরই প্রতিচ্ছবি। এই কর্ণার পরিদর্শন করে এই জনপদের মানুষ দেশের সঠিক ইতিহাস জানতে পারবে। 

চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য জাফর আলমের সভাপতিত্বে এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গিয়াসউদ্দিনের সঞ্চালনায় জনসভায় বক্তব্য রাখেন- আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক এড. সিরাজুল মোস্তাফা, সাইমুম সরওয়ার কমল এমপি, আশেক উল্লাহ রফিক এমপি, কানিজ ফাতেমা মোস্তাক এমপি, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মজিবুর রহমান, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লেফটেন্যান্ট কর্নেল (অব) ফোরকান আহমেদ, পেকুয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কাশেম, পেকুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম প্রমুখ। 

পরে সন্ধ্যায় কক্সবাজার জেলা আওয়ামী লীগের কর্মীসভায় প্রধান অতিথি হিসেবে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন মহবুবউল-আলম হানিফ। জেলা আওয়ামী লীগ কার্যালয়ে কর্মীসভায় বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক এডভোকেট সিরাজুল মোস্তফা।

কর্মী সভায় জেলা আওয়ামী লীগের কর্মকর্তা ও সদস্যবৃন্দ, পৌর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের সকল নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক: হারুন উর রশীদ, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]