ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ২০ এপ্রিল ২০২১ ৬ বৈশাখ ১৪২৮
ই-পেপার মঙ্গলবার ২০ এপ্রিল ২০২১

বেসরকারি হাসপাতালের ফি বেঁধে দেবে সরকার : জাহিদ মালেক
প্রকাশ: সোমবার, ১ মার্চ, ২০২১, ১০:৪৮ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 44

নিজস্ব প্রতিবেদক
স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক জানিয়েছেন, জনভোগান্তি নিরসনে বেসরকারি হাসপাতালের মান বিবেচনায় নিয়ে বিভিন্ন সেবার বিপরীতে নির্দিষ্ট হারে ফি বেঁধে দেওয়ার উদ্যোগ নিয়েছে সরকার। তিনি বলেন, চিকিৎসা খাতে সরকারের পাশাপাশি বেসরকারি মেডিকেলগুলো অবদান রাখছে। তবে একেক হাসপাতালের খরচ একেক ধরনের হওয়ায় সাধারণ মানুষের ভোগান্তি হচ্ছে। এ কারণে সরকার দেশের বেসরকারি মেডিকেল সেবার ক্ষেত্রে হাসপাতালের মানগত দিক বিবেচনা করে একটি নির্দিষ্ট হারে ফি নির্ধারণ করে দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে। রোববার সচিবালয়ে চিকিৎসা সেবায় দেশের প্রাইভেট খাতের সংযুক্তি শীর্ষক বৈঠকে স্বাস্থ্যমন্ত্রী এ কথা জানান।
বৈঠকে মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আবদুল মান্নান, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম, বাংলাদেশ প্রাইভেট মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি মুবিন খানসহ দেশের বিভিন্ন প্রাইভেট মেডিকেল হাসপাতালের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশের আনাচে-কানাচে অনেক বেসরকারি ক্লিনিক গড়ে উঠছে। তবে মানসম্মত সেবা নিশ্চিত হচ্ছে না। এসব ক্লিনিকে ভালো মানের চিকিৎসা সরঞ্জামাদিও নেই। খুব দ্রুতই ক্লিনিক সেবার জন্য একটি নির্দিষ্ট মানদণ্ড নির্ধারণ করা হবে। এই মান অনুযায়ী চলতে না পারলে দেশজুড়ে ব্যাঙের ছাতার মতো গজিয়ে ওঠা এসব মানহীন প্রাইভেট ক্লিনিক বন্ধ করে দেওয়া হবে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক: হারুন উর রশীদ, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]