ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ১৯ এপ্রিল ২০২১ ৬ বৈশাখ ১৪২৮
ই-পেপার সোমবার ১৯ এপ্রিল ২০২১

রাঙামাটির মসজিদ কলোনীতে ভয়াবহ আগুন
ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় কোটি টাকা
রাঙামাটি প্রতিনিধি
প্রকাশ: শনিবার, ৬ মার্চ, ২০২১, ৭:৪৭ পিএম | অনলাইন সংস্করণ  Count : 85

রাঙামাটি শহরের বাণিজ্যিক এলাকা কাঁঠলিতলী মসজিদ কলোনীতে ভয়াবহ আগুনে ২০টি বসত ঘর পুড়ে গেছে। আগুন নিয়ন্ত্রণের সময় বেশ কয়েকটি কাচাঘর আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে।

শনিবার দুপুর আনুমানিক সোয়া একটার সময় আগুন লাগে। আগুন লাগার খবর পেয়েই তাৎক্ষণিকভাবে ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে। দীর্ঘ প্রায় দেড় ঘন্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

ফায়ার সার্ভিস, পুলিশ ও স্থানীয়রা জানিয়েছে, রাঙামাটি শহরের ঘনবসতিপূর্ণ কাঠালতলী মসজিদ কলোনীতে শনিবার দুপুর আনুমানিক সোয়া একটার সময় স্থানীয় মো.  নুরু ঘর থেকে আগুনের সূত্রপাত হয়েছে। রাঙামাটি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স’র ৩টি ইউনিট শুরু থেকেই আগুন নিয়ন্ত্রণে সর্বাত্মক প্রচেষ্টা চালায়। দমকল বাহিনীর পাশাপশি পুলিশ, সেনাবাহিনী ও স্থানীয় স্বেচ্ছাসেবকরা আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে। প্রায় দেড়ঘন্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। ততক্ষণে ২০টি ঘর সম্পূর্ণ পুড়ে গেছে এবং আগুন নিয়ন্ত্রণের সময় কয়েকটি কাচাঘরও আংশিক ক্ষতিগ্রস্ত হয়। স্বল্প সময়ে আগুন নিয়ন্ত্রণে আনার কারণে ঘটনাস্থলের দু’পাশের এলাকা রক্ষা পেয়েছে। আগুনে পুড়ে ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় কোটি টাকা বলে দাবি করেছে ক্ষতিগ্রস্তরা। ক্ষতিগ্রস্তদের এই দাবির সাথে রাঙামাটি ফায়ার সসার্ভিস দ্বিমত পোষণ করছে।

অগ্নিদুর্ঘটনার পরপরই রাঙামাটি পার্বত্য জেলা প্রশাসক মো.মিজানুর রহমান, রাঙামাটি সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. শহীদুজ্জামান মহসীন রোমান রাঙামাটি পৌরসভার নবনির্বাচিত মেয়র মো. আকবর হোসেন চৌধুরীসহ জেলার পদস্থ সরকারি কর্মকর্তা ও রাজনৈতিক নেতৃবৃন্দ ঘটনাস্থল পরিদর্শন করেন।

রাঙামাটি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স’র সহকারী পরিচালক রতন কুমার নাথ জানিয়েছে, আগুনের জনৈক মো. নুরুর বসতঘর থেকে সূত্রপাত বলে জানা গেছে। কারণ জানতে পারিনি, হয়তো বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুন লাগতে পারে। আবাসিক এলাকায় ফার্নিচার কারখানা বা ক্যামিকেল রাখা উচিত নয়। আমরা দেখেছি, আগুন কতটা দ্রুত ছড়িয়েছে। ফার্নিচার কারখানার কাঠ ও ক্যামিকেলের কারণে আগুন দ্রুত ছড়িয়েছে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক: হারুন উর রশীদ, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]