ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ১৯ এপ্রিল ২০২১ ৬ বৈশাখ ১৪২৮
ই-পেপার সোমবার ১৯ এপ্রিল ২০২১

সাভারে হিজড়া হকার সংঘর্ষ, আহত ১০
সাভার প্রতিনিধি
প্রকাশ: শনিবার, ৬ মার্চ, ২০২১, ৮:৪৭ পিএম | অনলাইন সংস্করণ  Count : 71

সাভারে হিজড়া সম্প্রদায় ও হকারদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় দুই পক্ষে অন্তত ১০ জন আহত  হয়েছেন। এসময় পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আহত এক হিজড়াকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার দুপুরে নবীনগর হতে আমির হোসেন নামের একব্যক্তি বাসযোগে সাভার আসার পথে বাসের ভেতরে দুই হিজড়া তার কাছে সাহায্য হিসেবে ১০ টাকা দাবি করেন। এ সময় তিনি ৫ টাকা দিলে হিজড়ারা টাকা না নিয়ে তাকে প্রকাশ্য গোপনাঙ্গ দেখিয়ে বাজে ভাষায় গালাগাল দেয়। হিজড়াদের সাথে তার কথাকাটাকাটির এক পর্যায়ে বাস সাভার বাসস্ট্যান্ডে পৌঁছলে হিজড়ারা তার সাথে হাতাহাতিতে জড়িয়ে পড়েন।

পরবর্তীতে হিজড়ারা মোবাইল ফোনে তাদের সম্প্রদায়ের লোকজনকে খবর দিয়ে সাভার বাজার বাসস্ট্যান্ডের পুরাতন ওভারব্রিজের পূর্বপাশে জড়ো করেন। এ সময় ১০ থেকে ১২ জন হিজড়া একত্র হয়ে তাদেরকে মারধর করার অভিযোগে ফুটপাতের এক হকারের দোকানে হামলা চালিয়ে দোকানের ছাড়নি (বড় ছাতা) উপড়ে ফেলে। এ সময় কয়েকজন হকার বাধা দিলে হিজড়ারা তাদের ওপর চড়াও হয়। হিজড়াদের একজন হকারকে মারতে তার পরিধানের জামাকাপড় ছিঁড়ে ফেলে।

এক পর্যায়ে হকাররাও হিজড়াদের এলোপাথারি মারধর শুরু করেন। এ সময় হকারদের মার খেয়ে হিজড়ারা দৌড়ে পালানোর সময় হকাররা তাদেরকে পেছন থেকে ইটপাটকেল মেরে তাড়িয়ে দেয়। এ সময় এক হিজড়া মাটিতে রক্তাক্ত পড়ে থাকেন। তার নাম সুমী। পরবর্তীতে পুলিশ তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন।

ঘটনার পর সাভার বাজার বাসস্ট্যান্ডের ফুটপাত থেকে দোকানপাট উঠিয়ে দেয় পুলিশ। সাভার মডেল থানার ওসি এএফএম সায়েদ জানান, পুলিশ তাৎক্ষণিক ব্যবস্থা নিয়েছে এবং বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। এ ঘটনায় কেউ অভিযোগ নিয়ে থানায় আসেননি।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক: হারুন উর রশীদ, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]