ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ২০ এপ্রিল ২০২১ ৬ বৈশাখ ১৪২৮
ই-পেপার মঙ্গলবার ২০ এপ্রিল ২০২১

টেস্ট বিশ^কাপের ফাইনালে ভারত
প্রকাশ: রোববার, ৭ মার্চ, ২০২১, ১০:০৩ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 30

ক্রীড়া ডেস্ক
নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলতে ড্র-ই যথেষ্ট ছিল ভারতের। সেই সমীকরণ এক পাশে রেখে কেবল জয়ের লক্ষ্যে সিরিজের চতুর্থ এবং শেষ টেস্টে ইংল্যান্ডের মুখোমুখি হয়েছিল এশিয়ার পরাশক্তিরা। আহমেদাবাদে নরেন্দ্র মোদি স্টেডিয়ামে বিরাট কোহলিদের লক্ষ্যপূরণ হলো মাত্র তিন দিনেই। ক্রিকেটের জনকদের ইনিংস এবং ২৫ রানের ব্যবধানে হারিয়ে প্রথম টেস্ট বিশ^কাপের ফাইনালে নাম লিখিয়েছে তারা, একই সঙ্গে ৩-১ ব্যবধানে সিরিজ জিতে পুনরুদ্ধার করেছেন টেস্ট র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থান।
এশিয়ার মাটিতে এবারও স্পিনে ঘায়েল ইংল্যান্ড। শনিবার ১৬০ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামা সফরকারীরা রবিচন্দ্রন অশি^ন-অক্ষর প্যাটেলের ঘূর্ণি জাদুতে থামে ১৩৫ রানে। দুই ভারতীয় স্পিনার নিজেদের মধ্যে ভাগাভাগি করেন ১০ উইকেট (৫টি করে)। চার টেস্টে দুর্দান্ত অলরাউন্ড পারফরম্যান্সে ‘ম্যান অব দ্য সিরিজ’ সেরা হয়েছেন অশি^ন। সিরিজে সর্বোচ্চ ৩২ উইকেট শিকারি এই অফস্পিনার এবং ১৮৯ রানে পঞ্চম সেরা ব্যাটসম্যান।
অভিষেক সিরিজে অক্ষরও ছিলেন নিজ আলোয় আলোকিত। তিন টেস্টে তিনি ঝুলিতে পুড়েছেন ২৭ উইকেট এবং পাঁচ উইকেট শিকার করেছেন চারবার। আক্ষেপ কেবল ওয়াশিংটন সুন্দরের। দুর্ভাগ্য এই বোলিং অলরাউন্ডারের, তৃতীয় দিনে মাত্র চার রানের জন্য প্রথম আন্তর্জাতিক সেঞ্চুরি পাওয়া হয়নি তার। উইকেটের অপর প্রান্তে যোগ্য সঙ্গীর অভাবে ক্যারিয়ারসেরা ৯৬ রানে অপরাজিত ছিলেন ২১ বছর বয়সি এই তরুণ ক্রিকেটার।
চতুর্থ টেস্টে একমাত্র সেঞ্চুরিয়ান রিশভ পন্ত হয়েছে ম্যাচসেরা। তার এবং সুন্দরের ব্যাটিংয়েই প্রথম ইনিংসে ভারত পেয়েছিল ৩৬৫ রানের সংগ্রহ।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক: হারুন উর রশীদ, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]