ই-পেপার শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শুক্রবার ২৯ মার্চ ২০২৪

শামীমের ঝড়ো ব্যাটিংয়ে জিতলো বাংলাদেশ
প্রকাশ: রবিবার, ৭ মার্চ, ২০২১, ৮:১৭ পিএম  (ভিজিট : ২৫৫)
ইনিংসের শেষদিকে শামীম হোসেনের ৩৯ বলে অপরাজিত ৫৩ রানের উপর ভর করে সিরিজের দ্বিতীয় ম্যাচে আয়ারল্যান্ড ‘এ’ দলকে ৪ উইকেটে হারালো বাংলাদেশ ইমার্জিং দল। ফলে পাঁচ ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল বাংলাদেশ।

প্রথম ওয়ানডেতে আয়ারল্যান্ডের রুহান প্রিটোরিয়াসের করোনা রিপোর্ট পজিটিভ হওয়ায়, ৩০ ওভার পরই ম্যাচটি পরিত্যক্ত হয়েছিলো।

দ্বিতীয় ম্যাচের আগে প্রিটোরিয়াসের ও দু’দলের সকলের রিপোর্ট নেগেটিভ আসে। ফলে প্রিটোরিয়াসকে নিয়েই একাদশ সাজায় আয়ারল্যান্ড।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে প্রথমে বোলিং করতে নামে বাংলাদেশ। আয়ারল্যান্ডের পক্ষে ইনিংস শুরু করেন জেমস ম্যাককোলাম ও প্রিটোরিয়াস। ম্যাককোলাম ৪১ রানে থামলেও, হাফ-সেঞ্চুরির স্বাদ নেন প্রিটোরিয়াস।

হাফ-সেঞ্চুরির পর নিজের ইনিংস বড় করছিলেন প্রিটোরিয়াস। কিন্তু ব্যক্তিগত ৯০ রানে থামতে হয় তাকে। ১২৫ বলে ৯টি চার ও ১টি ছক্কা মারেন তিনি।

মিডল-অর্ডারে স্টিফেন ডোনি ৩৭, অধিনায়ক হ্যারি টেক্টর ৩১, শেন গেটকাটে ২৯ ও গ্যারেথ ডিলানি ১৮ রান করে। এতে ৭ উইকেটে ২৬৩ রান করে আয়ারল্যান্ড। বাংলাদেশের সুমন খান ও রাকিবুল হাসান ২টি করে উইকেট নেন।

২৬৪ রানের জবাবে ভালো শুরুর ইঙ্গিত দিয়েছিলেন বাংলাদেশের দুই ওপেনার অধিনায়ক সাইফ হাসান ও তানজীদ হাসান। তবে দলীয় ৪৪ রানে আউট হন তানজীদ। ১৭ রান করেন তিনি। পরবর্তীতে ৩৬ রানে ফিরেন সাইফ।

তৃতীয় উইকেটে ৭৭ রানের জুটি গড়েন মাহমুদুল হাসান জয় ও ইয়াসির আলি। ইয়াসির ৩১ রানে থামলেও, হাফ-সেঞ্চুরি তুলে নেন জয়। ৯৫ বলে ৫টি চারে ৬৬ রান করেন তিনি।

ইয়াসিরের মত ৩১ রান করেছেন তৌহিদ হৃদয়ও। উইকেটরক্ষক আকবর আলি খালি হাতে ফিরলে ম্যাচ নিয়ে বেকাদায় পড়ে বাংলাদেশ। শেষ ৪ ওভারে ৪১ রানের প্রয়োজন পড়ে স্বাগতিকদের। তখন স্বীকৃত ব্যাটসম্যান হিসেবে উইকেটে ছিলেন শামীম। ২৪ বলে ২৩ রান নিয়ে ব্যাট করছিলেন তিনি।

শেষদিকে ঝড়ো গতিতে রান তুলে শেষ ওভারে বাংলাদেশের জয় নিশ্চিত করেন শামীম। ৩৯ বলে ৩টি চার ও ২টি ছক্কায় ম্যাচ জয়ী ইনিংসটি সাজান তিনি। ৯ বলে ১১ রানে অপরাজিত থাকেন সুমন খান। আগামী ৯ মার্চ একই ভেন্যুতে সিরিজের তৃতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে। বাসস




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close