ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ২০ এপ্রিল ২০২১ ৬ বৈশাখ ১৪২৮
ই-পেপার মঙ্গলবার ২০ এপ্রিল ২০২১

অ্যালেনের তিন ছক্কায় রোমাঞ্চকর জয়ে সিরিজ ওয়েস্ট ইন্ডিজের
সময়ের আলো অনলাইন
প্রকাশ: সোমবার, ৮ মার্চ, ২০২১, ৫:০৪ পিএম | অনলাইন সংস্করণ  Count : 42

জয়ের জন্য শ্রীলংকার বিপক্ষে শেষ ১২ বলে ২০ রানের প্রয়োজন ওয়েস্ট ইন্ডিজের। এমন সমীকরণে লংকান স্পিনার আকিলা ধনাঞ্জয়ার করা ১৯তম ওভারে তিনটি ছক্কায় ওয়েস্ট ইন্ডিজকে রোমাঞ্চকর জয়ের স্বাদ দিলেন নয় নম্বরে নামা ফাবিয়ান অ্যালেন। আজ সিরিজের তৃতীয় ও শেষ টি-টুয়েন্টি শ্রীলংকাকে ৩ উইকেটে হারালো ওয়েস্ট ইন্ডিজ। ফলে ২-১ ব্যবধানে সিরিজও জিতলো কাইরন পোলার্ডের দল।

১-১ সমতা নিয়ে অ্যান্টিগায় সিরিজের তৃতীয় ও শেষ টি-টুয়েন্টি খেলতে নামে ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলংকা। সিরিজ নির্ধারনী ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিং বেছে নেয় শ্রীলংকা। ৯ দশমিক ৩ ওভারে ৪৬ রানের মধ্যে ৪ উইকেট পতন ঘটে শ্রীলংকার।

দানুস্কা গুনাথিলাকা ৯, পাথুম নিশাঙ্কা ৫, নিরোশান ডিকবেলা ৪ ও অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজ ১১ রান করে ফিরেন। এরপর দলের হাল ধরে ইনিংসের শেষ অবধি খেলেছেন দিনেশ চান্ডিমাল ও আসিন বান্দারা।

দলকে বড় স্কোর এনে দেয়াই মূল লক্ষ্য ছিলো চান্ডিমাল ও বান্দারার। কিন্তু ওয়েস্ট ইন্ডিজের বোলারদের বোলিং নৈপুন্যে বড় স্কোর দাঁড় করাতে পারেননি তারা। ২০ ওভারে ৪ উইকেটে ১৩১ রারে সংগ্রহ পায় শ্রীলংকা। টি-টুয়েন্টি ক্যারিয়ারের পঞ্চম হাফ-সেঞ্চুরি তুলে ৫৪ রানে অপরাজিত থাকেন চান্ডিমাল। ৪৬ বল খেলে ৩টি চার মারেন তিনি। ৩৫ বলে ৩টি চার ও ২টি ছক্কায় অপরাজিত ৪৪ রান করেন বান্দারা।

১৩২ রানের জয়ের লক্ষ্যে শুরুটা খুব বেশি ভালো ছিলো না ওয়েস্ট ইন্ডিজেরও। ৫৪ রানের দুই ওপেনার লেন্ডন সিমন্স ২৬ ও এভিন লুইস ২১ রান করে ফিরেন। মিডল-অর্ডারের ব্যাটসম্যানরাও ব্যর্থ হন। ক্রিস গেইল ১৩, অধিনায়ক পোলার্ড শুন্য, নিকোলাস পুরান ২৩ ও রোভম্যান পাওয়েল ৭ ও ডোয়াইন ব্রাভো রানের খাতাই খুলতে পারেননি। ফলে ১০৫ রানে সপ্তম উইকেট হারিয়ে লড়াই থেকে ছিটকে পড়ে ওয়েস্ট ইন্ডিজ।

তবে অষ্টম উইকেটে অবিচ্ছিন্ন ১৪ বলে ২৯ রান করে ওয়েস্ট ইন্ডিজকে জয়ের স্বাদ দেন জেসন হোল্ডার ও অ্যালেন। এরমধ্যে ১৯তম ওভারে তিনটি ছক্কায় ২২ রান তুলে নেন অ্যালেন। ৬ বলে অপরাজিত ২১ রান করেন তিনি। ২৩ বলে ১৪ রানে অপরাজিত থাকেন হোল্ডার। শ্রীলংকার স্পিনার লক্ষণ সান্দাকান ৩টি, দুসমন্ত চামিরা-হাসারাঙ্গা ডি সিলভা ২টি করে উইকেট নেন। ম্যাচ সেরা হয়েছেন ওয়েস্ট ইন্ডিজের অ্যালেন।

আগামী ১০ মার্চ থেকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করবে শ্রীলংকা ও ওয়েস্ট ইন্ডিজ। ২১ মার্চ থেকে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে দু’দল।বাসস 




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক: হারুন উর রশীদ, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]