ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ২০ এপ্রিল ২০২১ ৬ বৈশাখ ১৪২৮
ই-পেপার মঙ্গলবার ২০ এপ্রিল ২০২১

দ্বিতীয়বার বার্সেলোনার সভাপতি নির্বাচিত হলেন লাপোর্তা
সময়ের আলো অনলাইন
প্রকাশ: সোমবার, ৮ মার্চ, ২০২১, ৫:০৬ পিএম | অনলাইন সংস্করণ  Count : 42

বহুল প্রতিক্ষিত বার্সেলোনা ক্লাব সভাপতি নির্বাচনে শেষ পর্যন্ত জয় নিশ্চিত করেছেন হুয়ান লাপোর্তা। দ্বিতীয়বারের মত তিনি কাতালান ক্লাবটির সভাপতি নির্বাচিত হয়েছেন।

এর আগে ২০০৩ থেকে ২০১০ সাল পর্যন্ত লাপোর্তো বার্সার সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। ঐ মেয়াদে তিনি পেপ গার্দিওলার মত বিশ^মানের কোচকে ক্লাবের দায়িত্ব দিতে সক্ষম হয়ছিলেন। গার্দিওলার অধীনে বার্সেলোনা ২০০৮-০৯ মৌসুমে ঐতিহাসিক ট্রেবল জয় করার কৃতিত্ব দেখিয়েছিল। লাপোর্তার সাত বছরের শেয়াদে সব মিলিয়ে বার্সেলোনা চারটি লা লিগা ও দুটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জয় করেছে। ৫৮ বছর বয়সী লাপোর্তা গতকাল নির্বাচনে ভিক্টর ফন্ট ও টনি ফ্রেইক্সাকে পরাজিত করেছেন।

ক্লাব সদস্যদের দেয়া মোট ৫৫৬১১টি ভোটের মধ্যে লাপোর্তা ৩০১৮৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন যা মূল ভোটের ৫৪.২৮ শতাংশ ভোট। নিকটতম প্রতিদ্বন্দ্বী ফন্ট পেয়েছেন ১৬ হাজার ৬৭৯ বা ২৯.৯৯ শতাংশ ভোট। আরেক প্রার্থী ফ্রেইক্সা পেয়েছেন ৪ হাজার ৭৬৯ বা ৮.৫৮ শতাংশ ভোট।

এর আগে যথাযথ দায়িত্ব পালনে ব্যর্থতার দায়ে প্রবল চাপের মুখে গত অক্টোবরে সভাপতির পদ ছাড়েন জোসেপ মারিয়া বার্তোমেউ। ঐ সময় ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পান কার্লেস তুসকেতস। বার্তোমেউয়ের বিদায়ের পর গত ২৪ জানুয়ারি নির্বাচন হওয়ার কথা ছিল। তবে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারনে তা পিছিয়ে ৭ মার্চ নেওয়া হয়।

নির্বাচিত হবার পরপরই লাপোর্তা উচ্ছসিত কন্ঠে সকল ক্লাব সদস্য ও সমর্থকদের উদ্দেশ্যে বলেছে, ‘চল সবাই মিলে এখন প্যারিসে যাই, দেখি সেখানে আমরা সবাই মিলে আরো একটি অকল্পনীয় কিছু ঘটাতে পারি কিনা।’

উল্লেখ্য বুধবার চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬’র দ্বিতীয় লেগের ম্যাচে পিএসজির মুখোমুখি হবে বার্সেলোনা। প্রথম লেগে ক্যাম্প ন্যুতে ৪-১ গোলে পরাজিত হয়ে বিদায়ের শঙ্কায় রয়েছে কাতালান জায়ান্টরা।

এর আগে নির্বাচনী প্রচারণায় লাপোর্তা বলেছিলেন, তিনি নির্বাচিত না হলে বার্সেলোনা ছাড়বেন মেসি। 

মেসির সঙ্গে ভালো সম্পর্ক দাবি করে লাপোর্তা বলেন, ‘ক্লাবের পরিস্থিতি বিচার করেই তাকে আমরা চুক্তি নবায়নের প্রস্তাব দেব। তার সঙ্গে আমার সম্পর্ক ভালো, আমরা একে অপরের প্রতি শ্রদ্ধাশীল। আমরা হয়তো টাকা-পয়সার ক্ষেত্রে লড়তে পারব না। কিন্তু মেসি তো টাকার জন্য কখনই ক্যারিয়ারে পিছিয়ে পড়েনি। সম্ভাব্য সর্বোচ্চ জায়গায় থেকেই সে নিজের ক্যারিয়ারের ইতি টানতে চায়। ’

করোনা পরিস্থিতিতে বর্তমানে লা লিগার দলটির অর্থনৈতিক অবস্থা ভীষণ নাজুক হয়ে পড়েছে। লাপোর্তার জন্য আরেকটি বড় চ্যালেঞ্জ বার্সেলোনার আর্থিক পরিস্থিতির উন্নতি।বাসস 




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক: হারুন উর রশীদ, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]