ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ১৯ এপ্রিল ২০২১ ৫ বৈশাখ ১৪২৮
ই-পেপার সোমবার ১৯ এপ্রিল ২০২১

জনগণের আস্থার প্রতিফলন দেখাতে পারিনি, বিদায় নিচ্ছি অতৃপ্তি নিয়ে : দুদক চেয়ারম্যান
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: সোমবার, ৮ মার্চ, ২০২১, ৬:৫৬ পিএম | অনলাইন সংস্করণ  Count : 180

টানা ৫ বছর দায়িত্বে থেকে আজ শেষ হচ্ছে দুর্নীতি দমন কমিশন (দুদক) এর চেয়ারম্যান ইকবাল মাহমুদের মেয়াদকাল। বিদায়ের প্রাক্কালে তিনি বলেছেন, আমার তেমন কোনো তৃপ্তি নেই। তার কারণ হচ্ছে, জনগণ যেভাবে চায়, দুদকের প্রতি জনগণের আস্থা যেভাবে রয়েছে, তার প্রতিদান দিতে পারিনি। এই পাঁচ বছরে জনগণের আস্থার সেই প্রতিফলন সেভাবে দেখাতে পারিনি।

সোমবার দুদকের প্রধান কার্যালয়ে আয়োজিত বিদায়ী সংবাদ সম্মেলনে ইকবাল মাহমুদ আরও বলেন, আমার চেষ্টা ছিল প্রতিষ্ঠান হিসেবে দুর্নীতি দমন কমিশনকে (দুদক) একটি ভালো অবস্থানে নিয়ে যাওয়ার। কিন্তু আমি তৃপ্ত হতে পারিনি। কারণ জনগণের আস্থার প্রতিদান কমিশনের একজন হিসেবে সেভাবে দিতে পারেনি। জনআকাঙক্ষা পূরণ হয়নি।

তিনি বলেন, তবে আমরা একটি বার্ত দিতে পেরেছি যে, কেউই আইনের উর্ধ্বে নয়। আর এটাকে সফলতা হিসেবে ধরা যায়। এই একটি বার্তা দিয়েই বিদায় নিচ্ছি আমি।

তিনি বলেন, আমি এসেছিলাম যাওয়ার জন্য, মানুষ জন্ম নেয় আবার যাওয়ার জন্য প্রস্তুত থাকে। এই দীর্ঘ পাঁচ বছরে আমরা চেষ্টা করেছি। সফলতা বা ব্যর্থতার কোনো উত্তর আমি দিতে পারব না। কেউ দিতে পারবে কী না, আমি জানি না। কাজ করতে গেলে ভুল হবেই, সমালোচনা থাকবেই। আমার আচরণে কেউ আহত হলে ক্ষমা করে দেবেন।

ইকবাল মাহমুদ বলেন, আমরা কখনো নিজের ব্যক্তিগত কোনও লাভের জন্য কাজ করিনি। সফলতা সেটা সবার, তবে কোনো ব্যর্থতা থাকলে তার দায়ভার আমার। আমি বিবেকের কাছে পরিষ্কার মানসিকতা নিয়ে যাচ্ছি। একটি প্রতিষ্ঠানের সমালোচনা থাকবে। আর সেটা না থাকলে আপনি এগোতে পারবেন না।

প্রসঙ্গত, ইকবাল মাহমুদ ২০১৬ সালের ১০ মার্চ দুদক চেয়ারম্যান হিসাবে মো. বদিউজ্জামানের স্থলাভিষিক্ত হন। তিনি দুদকের চতুর্থ চেয়ারম্যান হিসেবে মঙ্গলবার (৯ মার্চ) মেয়াদ শেষ করবেন।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক: হারুন উর রশীদ, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]