ই-পেপার শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪
শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

ম্যানসিটির জয়রথ থামাল ম্যানইউ
প্রকাশ: মঙ্গলবার, ৯ মার্চ, ২০২১, ১০:০৫ পিএম  (ভিজিট : ১২১)
ষ ক্রীড়া ডেস্ক
ম্যানচেস্টার সিটির রেকর্ড জয়যাত্রা থামাল ম্যানচেস্টার ইউনাইটেড। টানা ২১ জয় এবং ২৮ ম্যাচ অপরাজেয় থাকার পর হাইভোল্টেজ ম্যানচেস্টার ডার্বিতে হেরে বসেছে পেপ গার্দিওলার শিষ্যরা। রোববার প্রিমিয়ার লিগের মঞ্চে ওলে গুনার সুলশারের দল কঠিন পরীক্ষায় শতভাগ পাস ২-০ ব্যবধানে; সেটাও ম্যানসিটির মাঠ ইতিহাদ স্টেডিয়ামে। একই রাতে লা লিগায় উত্তাপ ছড়ানো মাদ্রিদ ডার্বি জেতেনি কেউ। ১-১ গোলে ড্র করেছে অ্যাটলেটিকো আর রিয়াল।
ইতিহাদে ডার্বি জয়ের রাতে দুই অর্ধেরই প্রথম দিকে গোল পায় ম্যানইউ, রক্ষণে তারা ছিল দুর্দান্ত এবং তাদের সাম্প্রতিক বাজে ফর্মকে পেছনে ফেলেছে দারুণ পারফরম্যান্স। সব মিলেই ম্যানসিটি বধ সুলশারের শিষ্যদের। ব্রুনো ফার্নান্দেস এবং লুক শোর গোলে ব্যবধান গড়েছে তারা। গত নভেম্বরে টটেনহামের পর প্রথম দল হিসেবে ম্যানসিটি জয়ের সৌভাগ্য হয়েছে রেড ডেভিলসদের। ইংল্যান্ড টপ-ফ্লাইটে তারা এখন টানা ২২ ম্যাচ অপরাজেয়।
টানা তিন ম্যাচে গোলশূন্য ড্রয়ের পর (সব প্রতিযোগিতা মিলিয়ে) ম্যানসিটির মাঠে ৩৬ সেকেন্ডে পেনাল্টি উপহার পায় ম্যানইউ এবং এগিয়ে যায় ১০১ সেকেন্ডে। ফার্নান্দেসের সফল স্পট কিকটি লিগ ফুটবলে ৬৩০ মিনিটে বড় ছয় প্রতিপক্ষের বিপক্ষে ম্যানইউর প্রথম গোল। ইতিহাদ স্টেডিয়ামে লিগ ম্যাচে দ্রুততম গোল হজমের পর সিটিজেনরা বল দখলে আধিপত্য বিস্তার করে। বিপরীতে রক্ষণে সতর্ক ম্যানইউ ভীতি ছড়ানোর চেষ্টা করে পাল্টা আক্রমণে।
কাউন্টার অ্যাটাকের সুফল দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে পায় সুলশারের দল। গোলরক্ষক হেন্ডারসনের থেকে বল পেয়ে দারুণ ক্ষিপ্রতায় ছুটে যান শো। মার্কাস রাশফোর্ডের সঙ্গে বল আদান-প্রদান করে লক্ষ্যভেদ করেন এই ইংলিশ ডিফেন্ডার এবং শেষতক ২-০ ব্যবধানে নিশ্চিত হয় ম্যানইউর জয়। এই জয়ে ২৮ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে টেবিলে দ্বিতীয় স্থানেই তারা এবং সমান ম্যাচ শেষে যথারীতি শীর্ষে ম্যানসিটি। গার্দিওলার শিষ্যদের ঝুলিতে রয়েছে ৬৫ পয়েন্ট।
একই রাতে একই মঞ্চে আরও একটি পরাজয়ের মুখ দেখেছে লিভারপুল। এবার ঘরের মাঠে আনফিল্ডে ফুলহামের কাছে ১-০ ব্যবধানে হেরে গেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। টানা ছয় হোম ম্যাচে হারের তিক্ত স্বাদ পাওয়া ইয়ুর্গেন ক্লপের দল ৪৩ পয়েন্ট (২৮ ম্যাচে) নিয়ে অবস্থান করছে লিগ টেবিলের আটে। দুই পয়েন্ট বেশি নিয়ে দুই ধাপ ওপরে এক ম্যাচ কম খেলা টটেনহাম হটস্পার, একই দিনে যারা ক্রিস্টাল প্যালেসকে উড়িয়ে দিয়েছে ৪-১ গোলে।
অপরদিকে লা লিগায় উত্তাপ ছড়ানো মাদ্রিদ ডার্বি ছিল অমীমাংসিত। ঘরের মাঠ ওয়ান্দা মেট্রোপলিটানোতে পঞ্চদশ মিনিটেই এগিয়ে যায় অ্যাটলেটিকো। স্বাগতিকদের লিড উপহার দেন লুইস সুয়ারেজ। লরেন্তের পাস ধরে রিয়ালের জাল কাঁপান এই উরুগুইয়ান স্ট্রাইকার। তবে তাদের নগরপ্রতিদ্বন্দ্বী লড়াইয়ে ফেরে এবং অ্যাটলেটিকোর লিড কেড়ে নেয় ম্যাচের শেষ দিকে। ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা পরাজয় এড়িয়েছে করিম বেনজেমার গোলে।
৮৮ মিনিটে অতিথি শিবিরে প্রাণ ফেরান বেনজেমা। কাসেমিরোর অ্যাসিস্টে দলের হয়ে সমতাসূচক গোলটি করেন ফরাসি তারকা, যার দুটো দারুণ প্রচেষ্টা এদিন বিফলে যায় অ্যাটলেটিকো গোলরক্ষক ওবলাকের দুর্দান্ত সেভে। এই ড্রয়ে ২৬ ম্যাচে রিয়ালের পয়েন্ট ৫৪, অবস্থান তৃতীয়। ৫৯ পয়েন্ট নিয়ে শীর্ষে এক ম্যাচ কম খেলা অ্যাটলেটিকো।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close