ই-পেপার শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শুক্রবার ২৯ মার্চ ২০২৪

শিক্ষকদের করোনা টিকা নিতে নতুন উদ্যোগ
প্রকাশ: শনিবার, ২০ মার্চ, ২০২১, ১০:২৮ পিএম  (ভিজিট : ৩৩৫)
৪০ বছরের কম বয়সি শিক্ষক-কর্মচারীদের সুরক্ষা অ্যাপ ও সার্ভারে নিবন্ধন শুরু হলেও কিছু শিক্ষক-কর্মচারী এখনও টিকা নিতে পারেননি। সুরক্ষা ওয়েবসাইটে নিবন্ধন করতে সমস্যায় পড়া শিক্ষকদের সমস্যা সমাধানে উদ্যোগ নিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি)। এসব শিক্ষকের টিকা গ্রহণ নিশ্চিত করতে তাদের তথ্য চেয়েছে মাউশি। নির্ধারিত গুগল ফরমে শিক্ষকদের তথ্য অন্তর্ভুক্ত করতে বলা হয়েছে।
শিক্ষা অধিদফতর বলছে, ভড়ৎসং.মষব/হএণণুঝংঊণু৬গঋঞত৮৯ লিংকে প্রবেশ করে শিক্ষকদের তথ্য দিতে হবে। এ ক্ষেত্রে বিভাগ, জেলা, উপজেলা, প্রতিষ্ঠানের নাম, ইআইআইএন, প্রতিষ্ঠানের ধরন, শিক্ষক-কর্মচারীর নাম, পদবি, এনআইডি নম্বর, জন্ম তারিখ, মোবাইল নম্বর ও ই-মেইল এই ফরমে অন্তর্ভুক্ত করতে হবে। ৪০ বছরের কম বয়সি যেসব শিক্ষক-কর্মচারী সুরক্ষা ওয়েবসাইটে নিবন্ধন করতে সমস্যায় পড়ছেন, তাদের ২২ মার্চের মধ্যে নির্ধারিত লিংকে প্রবেশ করে হালনাগাদ তথ্য পাঠাতে বলা হয়েছে। এ তথ্যের ভিত্তিতে সুরক্ষা ওয়েবসাইটে নিবন্ধন সমস্যার সমাধানে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। পরে শিক্ষক-কর্মচারীরা সুরক্ষা ওয়েবসাইটে নিবন্ধন করতে পারবেন।
এর আগে ১১ মার্চ শিক্ষা মন্ত্রণালয় জানিয়েছিল,
সরকারি-বেসরকারি স্কুল-কলেজের শিক্ষক-কর্মচারীদের এনআইডির তথ্য ইতোমধ্যে সফটওয়্যারে অন্তর্ভুক্ত করা হয়েছে। সুরক্ষা ওয়েবসাইটে করোনা ভ্যাকসিন নিবন্ধন ফরম পূরণ করে শিক্ষক-কর্মচারীদের নিজ নিজ এনআইডি দিয়ে নিবন্ধন করা শুরু হয়েছে। সব শিক্ষককে করোনা টিকা নেওয়ার নির্দেশ দিয়েছিল শিক্ষা মন্ত্রণালয়।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close