ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ২৩ এপ্রিল ২০২১ ১০ বৈশাখ ১৪২৮
ই-পেপার শুক্রবার ২৩ এপ্রিল ২০২১

জালিয়াতির মাধ্যমে ১৩ কোটি টাকা আত্মসাৎ
জনতা ব্যাংকের কর্মকর্তাসহ ৬ জনের বিরুদ্ধে দুদকের মামলা
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: সোমবার, ২২ মার্চ, ২০২১, ৯:১৭ পিএম | অনলাইন সংস্করণ  Count : 94

জালিয়াতির মাধ্যমে জনতা ব্যাংকের প্রায় ১৩ কোটি টাকা আত্মসাতের অভিযোগে রাষ্ট্রায়ত্ত জনতা ব্যাংকের চার কর্মকর্তাসহ ছয়জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার দুদকের পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য এ তথ্য নিশ্চিত করে জানান, কমিশনের সহকারী পরিচালক মো. সাইদুজ্জামান সোমবার দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ মামলাটি করেন।

মামলার আসামিরা হলেন- মেসার্স আসিফ অ্যাপারেলস লিমিটেড এবং আসিফ ফ্যাশন ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সালাহ উদ্দিন আহমেদ, পরিচালক আসিফ সালাহ উদ্দিন মালিক, জনতা ব্যাংকের এসপিও মো. মোর্তেজা আলম, ব্যাংকের মানবসম্পদ বিভাগের এজিএম মো. শাহাব উদ্দিন দাউদ, একই বিভাগের ডিজিএম এম এম আব্দুল হক এবং পিআরএরল ভোগরত ডিজিএম মো. শাহনুর হোসেন।

মামলার এজাহারে বলা হয়েছে, আসামিরা পরস্পর যোগসাজসে দুর্নীতির মাধ্যমে বিদেশে মালামাল রপ্তানি না করে রপ্তানি সংক্রান্ত এফডিবিপি নথিপত্র তৈরি করে।

অনুসন্ধানের তথ্য উল্লেখ করে এজাহারে বলা হয়েছে, জনতা ব্যাংক লিমিটেডের অভ্যন্তরীণ তদন্ত প্রতিবেদনে এই জালিয়াতির ঘটনা ধরা পড়ে। তাতে দেখা যায়, আগে রপ্তানি হয়েছে এমন ইস্যু হওয়া ইএক্সপি নম্বর পুনরায় রপ্তানি ডকুমেন্টের ক্ষেত্রে ইস্যু করা হয়েছে। যা রপ্তানি ডকুমেন্টের ক্ষেত্রে ইস্যুর সময় যাচাই করা হয়নি। ২০১৮ সালের ফেব্রুয়ারি থেকে জুন পর্যন্ত সময়ে ওই জালিয়াতি ও অর্থ আত্মসাতের ঘটনা ঘটে বলে মামলায় বলা হয়েছে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক: হারুন উর রশীদ, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]