ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ১৯ এপ্রিল ২০২১ ৬ বৈশাখ ১৪২৮
ই-পেপার সোমবার ১৯ এপ্রিল ২০২১

প্রবাসীদের সেবায় তথ্য প্রযুক্তিকে হতিয়ার করতে হবে : পররাষ্ট্র প্রতিমন্ত্রী
সময়ের আলো অনলাইন
প্রকাশ: মঙ্গলবার, ৩০ মার্চ, ২০২১, ৯:৩৮ পিএম | অনলাইন সংস্করণ  Count : 61

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম  বলেছেন, বিশ্বব্যাপী ছড়িয়ে থাকা বিপুল সংখ্যক প্রবাসীদের সহজে, স্বচ্ছন্দ্যে সেবা নিশ্চিত করতে তথ্য প্রযুক্তিকে হাতিয়ার করতে হবে, কারণ প্রযুক্তি শুধু স্বচ্ছতাই সৃষ্টি করে না, সময় ও অর্থেরও সাশ্রয় করে। এ ক্ষেত্রে প্রবাসীদের জন্য নতুন দুয়ার উন্মোচিত হবে।

মঙ্গলবার বিকেলে তিনি রাজধানীর সোনারগাঁও হোটেলে প্রবাসীদের তথ্য সেবা দানের জন্য তৈরি অ্যাপ 'প্রবাসী'র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে  উপস্থিত ছিলেন, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন, বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের  ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম ও পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার।

বক্তৃতা করেন, স্টার্টআপ প্রকল্পের এডভাইজার টিনা এফ জাবিন, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান আসিফ ইব্রাহিম। স্বাগত বক্তব্য রাখেন প্রবাসীর প্রধান নিবাহী  কানিজ ফাতেমা।

উল্লেখ্য, প্রতি বছর প্রায় ৫ লাখেরও বেশি মানুষ কাজ ও গুণগত জীবনযাত্রার আশায় পাড়ি জমায় বিদেশের মাটিতে। আর প্রায় ২৪ হাজার শিক্ষার্থী যায় বিশ্বের বিভিন্ন প্রান্তে । এছাড়া প্রায় ৭৫ লক্ষেরও বেশি প্রবাসী তো রয়েছেই পুরো পৃথিবী জুড়ে। বিদেশ যাত্রার এই পুরো প্রক্রিয়াটিতে বিভিন্ন আত্মীয় স্বজন, বন্ধু বান্ধব, সোশ্যাল মিডিয়া অথবা এজেন্ট-এর মাধ্যমে প্রয়োজনীয় তথ্য আমাদের যেমন সহায়তা করে, আবার অনেক সময় তৈরি করে বিড়ম্বনা। বয়ে আনে ক্ষতি। ডিজিটাল মিডিয়ার অসংখ্য তথ্যের ভিড়ে আসল তথ্য যাচাই করাও একটা কঠিন কাজ। এ কঠিন কাজটিই সহজ করে দেবে প্রবাসী।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক: হারুন উর রশীদ, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]