ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ২৩ এপ্রিল ২০২১ ১০ বৈশাখ ১৪২৮
ই-পেপার শুক্রবার ২৩ এপ্রিল ২০২১

প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে মাওলানা ইউসুফের খোলা চিঠি
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: শুক্রবার, ২ এপ্রিল, ২০২১, ৭:০৪ পিএম আপডেট: ০২.০৪.২০২১ ৭:১০ পিএম | অনলাইন সংস্করণ  Count : 1341

দেশের কওমি মাদ্রাসাগুলো খোলা রাখা প্রসঙ্গে  প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশ্যে খোলা চিঠি দিয়েছেন মাওলানা ইউসুফ। তার দেওয়া চিঠিটি হুবহু তুলে ধরা হলো।  


" মাননীয় প্রধানমন্ত্রী , জননেত্রী শেখ হাসিনা, আসসালামু আলাইকুম। 

বিশ্বের দ্বিতীয় মুসলিম দেশ বাংলাদেশ,  এই বাংলাদেশে রয়েছে অসংখ্য কোরআন প্রেমিকগন রয়েছে তাদের কোমলমতী সন্তানগন যারা কোরআনুল কারীম কে বুকে ধারন করেছে মাননীয় প্রধানমন্ত্রী  আমি একজন ছোট ক্ষুদ্র সামান্য মানুষ , আমি প্রথমেই আপনার করোনা কালিন একটি যুগোপযোগী সিদ্ধান্তর জন্য আন্তরিক মোবারকবাদ জানাচ্ছি ,আপনার দৈনন্দিন কাজের রুটিন শুরু হয় পবিত্র কোরআন তিলাওয়াত এর মাধ্যমে।  

যখন বাংলাদেশ সহ  বিশ্বের সকল শিক্ষা প্রতিষ্ঠান গুলো বন্ধ ঘোষনা করা হয় ঠিক সেই কঠিন সময়ে আপনি এ দেশের হিফজ মাদ্রাসা গুলো খুলে দেওয়ার জন্য অনুমতি প্রদান করেন, আপনার ঘোষনা অনুযায়ী আল্লাহর মেহেরবানিতে বাংলাদেশের সকল হিফজ মাদরাসাগুলো সুষ্ঠ পরিচালনা ও কঠোর স্বাস্থ্য বিধি মেনে চলার কারনে এই পর্যন্ত কনো হিফজ বিভাগের ছাত্র করোনা রোগে আক্রান্ত হয়নি , হ্ঠাত করেই করোনাভাইরাস বৃদ্ধি পাওয়ার কারনে দেশের সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করার ঘোষনা  শুনতে পাই , লক্ষ লক্ষ কোরআনের হাফেজ কেউ ১০.পারা  আবার কেউ ২০ পারা কম বেশি সবাই পুরা কোরআন মুখস্ত করার জন্য চেস্টা চালিয়ে যাচ্ছে। 

এমতাবস্থায়,  যদি মাদ্রাসা গুলো বন্ধ থাকে তাহলে ছাত্রদের কোরআনের হাফেজ হওয়ার জন্য খুবই খারাপ প্রভাব পরবে তাদের জিবনে। যেটি কাটিয়ে উঠা তাদের জন্য খুবই কঠিন। 

ফলে অনেকই  তাদের সন্তানদের হাফেজ বানানোর স্বপ্ন চুর মার হয়ে যাবে। তাই এই সমস্ত কোরআনের প্রতিভাদের কথা বিবেচনা করে দেশের সকল হাফেজি মাদ্রাসা গুলো খোলা রাখার জন্য বিনিত ভাবে অনুরোধ করছি। 

মাননীয় প্রধানমন্ত্রী আপনি জেনে খুশি হবেন আমাদের দেশের কোরআনের  হাফেজরা সারা বিশ্বে কোরআন  প্রতিযোগিতার মাধ্যমে বিশ্ব সেরা হাফেজ হওয়ার গৌরব এবং বাংলাদেশ কে পরিচয় করিয়ে দেওয়ার জন্য অত্যান্ত সফলতার সাথে কাজ করে যাচ্ছে। 

তাই তাদের বেপারে আপনার বিশেষ ভাবে বিবেচনা করে দেখার জন্য সবিনয় অনুরোধ করছি। আল্লাহ আপনাকে আপনার পরিবার কে ভালো রাখুক সুস্থ রাখুক এই দোয়া করছি।" 




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক: হারুন উর রশীদ, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]