ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ১৯ এপ্রিল ২০২১ ৫ বৈশাখ ১৪২৮
ই-পেপার সোমবার ১৯ এপ্রিল ২০২১

লকডাউনের ঘোষণায় হিলি স্থলবন্দরে বেড়েছে পেঁয়াজের দাম
হিলি প্রতিনিধি
প্রকাশ: রোববার, ৪ এপ্রিল, ২০২১, ৮:৪৩ পিএম | অনলাইন সংস্করণ  Count : 204

লকডাউন ঘোষণাকে কেন্দ্র করে দিনাজপুরের হিলি স্থলবন্দরে পেয়াঁজের দাম বাড়তে শুরু করেছে। একদিনের ব্যবধানে প্রতি কেজিতে দাম বেড়েছে ৫ থেকে ৬ টাকা । যে পেঁয়াজ গতকাল শনিবার খুচরা বাজারে বিক্রি হয়েছে প্রতি কেজি ২০ টাকা কেজি দরে।

আজ রোববার সেই পেঁয়াজই বিক্রি হচ্ছে ২৫ থেকে ২৬ টাকা কেজি দরে। বাজারে আমদানি হওয়ায় পেঁয়াজের দাম কিছুটা কমলেও সোমবার থেকে ৭ দিনের লকডাউন ঘোষণা দেওয়ায় বাড়তে শুরু করেছে পেঁয়াজের দাম। প্রশাসনের দাম মনিটরিং না করায় হঠাৎ করে পেঁয়াজের দাম বাড়তে শুরু করেছে।

হিলি স্থলবন্দরে পেয়াঁজের দাম আচমকা বৃদ্ধি পাওয়ায় হতভম্ব হয়ে পড়েছে ক্রেতারা। হিলি বাজারের ক্রেতা লুৎফর রহমান, মতিয়ার রহমান জানান, পেঁয়াজের দাম এক সপ্তাহ থেকে কমতে শুরু করেছে গতকাল শনিবার পেয়াজ ২০ টাকা কেজি দরে বিক্রি হয়েছে। সরকারিভাবে বাজার মনিটরিং না থাকায় পেঁয়াজ এখন সাধারণ ক্রেতাদের নাগালের বাইরে চলে যাচ্ছে। এক রাতেই ৫ থেকে ৬ টাকা কেজিতে দাম বেশি নিচ্ছে বিক্রেতারা।

হিলি কাঁচামাল আমদানিকারক গ্রুপের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান হারুন উর রশীদ জানান, সরকার নতুন করে ইমপোর্ট পারমিট না দেওয়ায় দিন দিন পেঁয়াজ আমদানি কমে যাচ্ছে। এই অবস্থা অব্যাহত থাকলে এবং সরকার ইমপোর্ট পারমিট না দিলে রমজান মাসে পেঁয়াজের দাম আরও বৃদ্ধি পেতে পারে। তাই পেঁয়াজের বাজার স্থিতিশীল রাখতে নতুন করে তারা ইম্পোর্ট পারমিমটের দাবি জানান। তিনি আরও বলেন, সরকার ৭ দিন লকডাউন ঘোষণা করায় সাধারণ ক্রেতারা বেশি বেশি করে পেঁয়াজ ক্রয় করার কারণেই বাজারে পেঁয়াজের দাম হঠাৎ করে বেড়ে গেছে।

এদিকে হাকিমপুর উপজেলা নিবার্হী অফিসার নুর-এ আলম জানান, কাঁচা বাজার পরিদর্শন করে বিক্রেতাদের চালান পরীক্ষা করে দেখা হয়েছে। তবে মুল্য যাতে বৃদ্ধি না পায় সে জন্য নিধারিত মুল্য নিধারণ করে দেওয়া হবে। এরপরেও কেউ যদি মূল্য বেশি নেয়, তাহলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক: হারুন উর রশীদ, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]