ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ২৩ এপ্রিল ২০২১ ১০ বৈশাখ ১৪২৮
ই-পেপার শুক্রবার ২৩ এপ্রিল ২০২১

সালথায় সহিংসতার ঘটনায় ৮৮ জনের নামে মামলা, আটক ১০ জন
বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি
প্রকাশ: বুধবার, ৭ এপ্রিল, ২০২১, ১২:৫৬ পিএম আপডেট: ০৭.০৪.২০২১ ৬:১৭ পিএম | অনলাইন সংস্করণ  Count : 102

ফরিদপুরের সালথায় লকডাউন চলাকালে ফুকরা বাজারে হামলার ঘটনায় মামলা করেছে পুলিশ। ৮৮ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত চার হাজার জনের নাম দিয়ে এ মামলা দায়ের করা হয়।

এ্যাসিল্যান্ডের এক সহকারীর লাঠিপেটার গুজবকে কেন্দ্র করে সালথা থানা ও উপজেলা পরিষদের সরকারী প্রায় সব অফিস, বাসায় হামলা, ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনায় এ মামলাটি করেন পুলিশের উপপরিদর্শক মো. মিজানুর রহমান মিজান।

মঙ্গলবার(৬ এপ্রিল) দিবাগত রাতে সালথা থানায় এ মামলা করা হয়।

ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার মো. জামাল পাশা জানান, পুলিশের পক্ষ থেকে একটি মামলা দায়ের করা হয়েছে। এই ঘটনায় আরো ৫ টি মামলা প্রক্রিয়াধীন রয়েছে। এ পর্যন্ত ১০ জনকে আটক করা হয়েছে বলেও তিনি জানান। 

উল্লেখ্য, গত সোমবার রাতে লকডাউনের প্রথম দিনে সরকারি নির্দেশনা পালন করতে গিয়ে জনতার সঙ্গে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও তার সহকারীদের ভুল বোঝাবুঝি হয়। তর্কে-বিতর্কে জড়িয়ে পড়ে স্থানীয়রা। এক পর্যায়ে গুজব রটিয়ে উপজেলা পরিষদ, থানা ও উপজেলা চেয়ারম্যানের বাসভবনসহ বিভিন্ন অফিস ভাংচুর ও অগ্নিসংযোগ করে। পরে রাষ্ট্রীয় সম্পদ রক্ষায় ৫৮৮ রাউন্ড শট গানের গুলি, ৩২ রাউন্ড গ্যাস গান, ২২ টি সাউন্ড গ্রেনেড এবং ৭৫ রাউন্ড রাইফেলের গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনে আইনশৃঙ্খলাবাহিনী। 

এতে রামকান্তপুর এলাকার জুবায়ের হোসেন(১৮) নামে এক যুবক নিহত হয়। আহত হয় প্রায় শতাধিক। নিহত জুবায়ের উপজেলার রামকান্তপুর ইউনিয়নের রামকান্তপুর গ্রামের আশরাফ আলী মোল্যার ছেলে। 

এ সময় গুলিবৃদ্ধ হয় আরো তিন থেকে চার জন। তাদেরকে ঢাকা ও ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।  আহতরা হলেন- আমির, মিরান ও মামুন। 

এলাকার একজন হুজুরকে ধরে নিয়ে গেছে এবং তাকে মেরে ফেলেছে এই গুজব রটিয়ে হামলা করা হয়েছে বলে জানা যায়।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক: হারুন উর রশীদ, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]