ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ১৯ এপ্রিল ২০২১ ৫ বৈশাখ ১৪২৮
ই-পেপার সোমবার ১৯ এপ্রিল ২০২১

করোনায় বস্তিবাসীর পাশে বিজিএস ও লিডো
সময়ের আলো অনলাইন
প্রকাশ: বুধবার, ৭ এপ্রিল, ২০২১, ১১:৪৭ পিএম আপডেট: ০৭.০৪.২০২১ ১১:৫২ পিএম | অনলাইন সংস্করণ  Count : 48

কোভিডে আক্রান্ত বিশ্ব। মানুষের জীবনযুদ্ধের যেন শেষ নেই। গত লকডাউনে মানুষ তার অসহায়ত্ব সম্পর্কে জেনেছে। দেখেছে ক্ষুধায় কাতর মানুষ, শুনেছে আর্তের হাহাকার। মানবতার ডাকে মানুষ সাড়া দিয়ে খোঁজ নিয়েছে পাশের মানুষের। বছর ঘুরে আবার কোভিডের দ্বিতীয় ঢেউ, আবারও লকডাউন। আবারও রমাদান আসন্ন। এমতাবস্থায় খেটে খাওয়া মানুষের দুর্ভোগ কল্পনা করলেই গাঁ শিউরে ওঠে।

ইতোমধ্যেই অনেকে শহর ছেড়ে চলে গেছেন। আরও যারা এসেছিলেন কাজের খোঁজে তারাও ফিরে যাচ্ছেন। যারা এই শহরে রয়ে গেছেন জীবন জীবিকার তাগিদে, লকডাউনে তাদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত ও পবিত্র মাহে রমাদান উপলক্ষ্যে গত রোববার (৪ এপ্রিল) মোহাম্মদপুর ও কল্যাণপুরে বসবাসরত দরিদ্র ও দুস্থ বস্তিবাসী পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করে ফ্রান্সভিত্তিক দাতাসংস্থা ‘লাইফ’ এর আর্থিক সহায়তায় বেসরকারি উন্নয়ন সংস্থা বাংলা-জার্মান সম্প্রীতি (বিজিএস)।

করোনা পরিস্থিতি এবং পবিত্র রমজান মাসকে সামনে রেখে শিশু উন্নয়ন ও সামাজিক সংগঠন লোকাল এডুকেশন এন্ড ইকোনোমিক ডেভেলপমেন্ট অর্গানাইজেশন-লিডো এ কার্যক্রমে উপকারভোগী নির্বাচনে বিজিএসকে সার্বিক সহযোগিতা ও বাস্তবায়নে সক্রিয় অংশগ্রহণ করে।

খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে বাংলা-জার্মান সম্প্রীতি (বিজিএস) এর নির্বাহী পরিষদের সম্মানিত সাধারণ সম্পাদক জনাব মোহাম্মদ আনিসুজ্জামান, সম্মানিত কোষাধ্যক্ষ জনাব জাহিদুল ইসলাম, ভারপ্রাপ্ত নির্বাহী পরিচালক জনাব পাইং শৈউ মারমা, লিডোর প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক জনাব ফরহাদ হোসেনসহ দুই পক্ষের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

মোহাম্মদপুর ও কল্যাণপুরে মোট ২৫০টি দরিদ্র ও দুস্থ বস্তিবাসী পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। প্রতি খাদ্য প্যাকেট মোট ৯২ কেজি খাদ্য দেয়া হয়- যার মধ্যে ৭৫ কেজি চাল, ৪ লিটার তেল, ১ কেজি লবন, ২ কেজি চিনি,  ১ কেজি খেজুর, ২ কেজি পিয়াজ, ৪ কেজি আলু ও ৩ কেজি ছোলা ছিল। দরিদ্র পরিবারের সদস্য গণ এই খাদ্য সামগ্রী পেয়ে অত্যন্ত খুশী হন এবং দাতা সংস্থাসহ সকল সহযোগীদের জন্য বিশেষভাবে দোয়া প্রার্থনা করেন।



















সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক: হারুন উর রশীদ, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]