ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ২৩ এপ্রিল ২০২১ ১০ বৈশাখ ১৪২৮
ই-পেপার শুক্রবার ২৩ এপ্রিল ২০২১

নারায়ণগঞ্জের ক্ষতিগ্রস্ত এলাকায় আওয়ামী লীগের প্রতিনিধি দল
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বৃহস্পতিবার, ৮ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম আপডেট: ০৮.০৪.২০২১ ২:৩৬ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 13

আঘাত এলে পাল্টা আঘাতের কঠোর নির্দেশনা দিয়ে দলের নেতাকর্মীদের উদ্দেশে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, আঘাত এসেছে তাই প্রতিঘাত করা হবে। ধর্মের নামে বিএনপি, জামায়াত, হেফাজত সারা দেশে জ্বালাও-পোড়াও, ভাঙচুর করে সন্ত্রাসী কার্যক্রম চালাচ্ছে। এখন থেকে আওয়ামী লীগের প্রত্যেকটি নেতাকর্মীকে নির্দেশ দিচ্ছি সরকারের পাশে থেকে সন্ত্রাসী কর্মকাণ্ড কঠোরভাবে দমন করার। সময় হয়েছে আঘাতের প্রতিঘাত করার। বুধবার সকালে নারায়ণগঞ্জের সোনারগাঁয় সম্প্রতি হেফাজতের তাণ্ডবে ক্ষতিগ্রস্ত আওয়ামী লীগ অফিস, যুবলীগ ও ছাত্রলীগ নেতাকর্মীদের বাড়িঘর পরিদর্শন  করে আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল।
এ সময় দলের নেতাকর্মীদের উদ্দেশে দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন মাহবুব-উল আলম হানিফ। ক্ষতিগ্রস্তদের পৃথকভাবে মামলা করার পরামর্শ দিয়েছেন হানিফ। তিনি বলেন, আঘাত এসেছে, সময় হয়েছে প্রতিঘাত করার, কাউকে ছাড় দেওয়া হবে না। ধর্মের নামে হেফাজত অধর্মের কাজ করছে, রিসোর্টে নারী নিয়ে ধরা পড়েছে হেফাজতের মাওলানা মামুনুল হক। তাকে রিসোর্ট থেকে ছাড়িয়ে নিয়ে হেফাজতের নেতাকর্মীরা আওয়ামী লীগ অফিস, আওয়ামী লীগ ও যুবলীগ নেতাকর্মীদের বাড়িঘর ভাঙচুর করেছে। আমি আওয়ামী লীগের পক্ষ থেকে এ ঘটনার তীব্র নিন্দা জানাই।
হামলায় যারা ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের প্রত্যেককে আলাদাভাবে মামলা করার পরামর্শ দেন মাহবুব-উল আলম হানিফ। তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন, আমাদের ওপর যে আঘাত করা হয়েছে, এই আঘাতের প্রতিঘাত করা হবে। বিএনপি-জামায়াতের যেসব সন্ত্রাসী এসব ভাঙচুর, জ্বালাও-পোড়াও করেছে তাদের সুনির্দিষ্ট নাম-ঠিকানা সংগ্রহ, ব্যবসা প্রতিষ্ঠান, পরিবারের পরিচয় নিশ্চিত হয়ে আসামি করুন। তিনি বলেন, যেসব ধর্ম ব্যবসায়ী ধর্মের নামে দেশে অরাজক পরিস্থিতি সৃষ্টি করেছে তাদের প্রত্যেককে চিহ্নিত করে আইনের আওতায় নিয়ে এসে কঠোর শাস্তির ব্যবস্থা করব। এসব ধর্ম ব্যবসায়ী ধর্মের নাম করে অধর্মের কাজ করছে। এসব ব্যবসায়ীর হাত থেকে ধর্মকে রক্ষা করতে হবে। এই ধর্ম ব্যবসার দোহাই দিয়ে যারা ভাঙচুর করেছে তাদের কাউকে ছাড় দেওয়া হবে না। তিনি বলেন, আওয়ামী লীগ অফিসে হামলা করা মানে সব নেতাকর্মীর বাড়িঘরে হামলা করা। যারা এ কাজ করেছে কাউকে রেহাই দেওয়া হবে না।
নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে হানিফ বলেন, শেখ হাসিনার নির্দেশে করোনাকালে দুর্যোগের সময় মাস্ক পরে মানুষকে সহায়তা করতে হবে। পরে আওয়ামী লীগের প্রতিনিধি দলের সদস্যরা হেফাজতের হামলা-ভাঙচুরে ক্ষতিগ্রস্ত সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের মোগড়াপাড়া চৌরাস্তা প্রধান কার্যালয়, সোনারগাঁ উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নুর ব্যবসা প্রতিষ্ঠান, বাড়ি, তার শ^শুরবাড়ি ও জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি সোহাগ রনির ক্ষতিগ্রস্ত বাড়ি পরিদর্শন করেন।
আওয়ামী লীগের প্রতিনিধি দলে ছিলেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, সংসদ সদস্য শামীম ওসমান, নজরুল ইসলাম বাবু, সাবেক সংসদ সদস্য আব্দুল্লাহ আল কায়সার হাসনাত, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সাবেক সহসম্পাদক আ হ ম মাসুদ দুলাল, সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক সামসুল ইসলাম ভূঁইয়া, যুগ্ম আহ্বায়ক ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমসহ স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতারা।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক: হারুন উর রশীদ, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]