ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ১৯ এপ্রিল ২০২১ ৬ বৈশাখ ১৪২৮
ই-পেপার সোমবার ১৯ এপ্রিল ২০২১

নামাজের আগে পরে মসজিদে জমায়েত নয়
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বৃহস্পতিবার, ৮ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম আপডেট: ০৮.০৪.২০২১ ২:৩৯ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 43

দেশে করোনাভাইরাস সংক্রমণ রোধে এবার দেশের মসজিদগুলোতে জুমা ও ওয়াক্ত নামাজের আগে ও পরে যেকোনো ধরনের গণজমায়েত নিরুৎসাহিত করছে ধর্মবিষয়ক মন্ত্রণালয়। অন্যান্য ধর্মীয় উপাসনালয়কেও প্রার্থনার ক্ষেত্রে একই নির্দেশনা পালন করতে বলা হয়েছে। বুধবার এক জরুরি বিজ্ঞপ্তিতে এ নির্দেশনার কথা বলা হয়েছে। উপসচিব এম সাখাওয়াৎ হোসেনের সই করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জুমা ও অন্যান্য ওয়াক্তের নামাজ এবং প্রার্থনার আগে ও পরে মসজিদ ও অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে কোনো ধরনের সভা ও সমাবেশ করা যাবে না।
নির্দেশনায় বলা হয়েছে, মসজিদে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি অনুসরণ করে তারাবিসহ অন্যান্য নামাজ আদায় করতে হবে। অন্যান্য ধর্মীয়
উপাসনালয়েও সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি অনুসরণ করে প্রার্থনা করতে হবে।
এ ছাড়া প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে গত ২৯ মার্চ জারি করা ১৮ দফা নির্দেশনা এবং ৪ এপ্রিল মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারি করা ১১ দফা নির্দেশনার পাশাপাশি ৫ এপ্রিল ধর্ম বিষয়ক মন্ত্রণালয় থেকে জারি করা নির্দেশনাও সবাইকে মেনে চলতে বলা হয়েছে।
গত ৫ এপ্রিলের ওই নির্দেশনায় বলা হয়েছে, রমজান মাসে মসজিদে ইফতার ও সেহরির আয়োজন করা যাবে না। আরও বলা হয়েছে, বাসা থেকে অজু করে সুন্নত নামাজ আদায় করে তারপর মসজিদে আসতে হবে। এ ছাড়া শিশু, বয়োবৃদ্ধ, যেকোনো অসুস্থ ব্যক্তি ও অসুস্থদের সেবায় নিয়োজিত ব্যক্তিদের মসজিদে অনুষ্ঠিত জামাতে অংশ না নিতে বলা হয়েছে।
করোনাভাইরাসের সংক্রমণ রোধে স্থানীয় প্রশাসন, আইন-শৃঙ্খলা বাহিনী, ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তা-কর্মচারী এবং সংশ্লিষ্ট মসজিদ ও অন্যান্য ধর্মীয় উপাসনালয়ের পরিচালনা কমিটিকে এসব নির্দেশনা বাস্তবায়নের জন্য অনুরোধ জানানো হয়েছে। নির্দেশনা লঙ্ঘন করলে স্থানীয় প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনীকে সংশ্লিষ্ট দায়িত্বশীলদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে বলা হয়েছে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক: হারুন উর রশীদ, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]