ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ২৩ এপ্রিল ২০২১ ১০ বৈশাখ ১৪২৮
ই-পেপার শুক্রবার ২৩ এপ্রিল ২০২১

১৪ জন স্টাফসহ ঘাতক কার্গো জাহাজটি আটক
জুয়েল রানা মুন্সীগঞ্জ
প্রকাশ: শুক্রবার, ৯ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম আপডেট: ০৯.০৪.২০২১ ১:৩৩ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 33

নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে এমএল সাবিত আল হাসান লঞ্চডুবির দুর্ঘটনার ঘাতক এমভি এসকেএল-৩ তন্ময় কার্গো জাহাজটি ১৪ জন স্টাফসহ আটক করেছে কোস্ট গার্ডের সদস্যরা। বৃহস্পতিবার দুপুর পৌনে ১টার দিকে মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার মেঘনা নদীর থ্রি অ্যাঙ্গেল এলাকা থেকে এটি আটক করা হয়। পরে ঘাতক এমভি এসকেএল-৩ তন্ময় কার্গো জাহাজ নৌ-পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করে মুন্সীগঞ্জ পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. মিনহাজ উল ইসলাম জানান, পাগলা কোস্ট গার্ড স্টেশনের সদস্যরা গজারিয়ার মেঘনা নদী থেকে কার্গো জাহাজসহ ১৪ জন স্টাফকেও আটক করা হয়।
এ বিষয়ে গজারিয়া থানার নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. আব্দুস সালাম জানান, দুপুর সাড়ে ১২টার দিকে কোস্ট গার্ড এমভি এসকেএল-৩ তন্ময় কার্গো জাহাজসহ ১৪ জন স্টাফকে আটক করে। পরে দুপুর আড়াইটার দিকে তারা আমাদের নৌ-পুলিশের কাছে হস্তান্তর করেন। জাহাজের রঙ পরিবর্তন করা হয়েছে। আটকদের ফাঁড়িতে নিয়ে আসা হয়েছে।
এদিকে লঞ্চডুবির ঘটনায় গত মঙ্গলবার রাতে বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জের ভারপ্রাপ্ত উপপরিচালক (নৌ-নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা) বাবুলাল বৈদ্য কার্গো জাহাজ ও সংশ্লিষ্টদের বিরুদ্ধে বন্দর থানায় মামলা করেন। হত্যার উদ্দেশ্যে পণ্যবাহী কার্গো জাহাজটি বেপরোয়া গতিতে চালিয়ে শীতলক্ষ্যা নদীতে এমএল সাবিত আল হাসান লঞ্চটি ডুবিয়ে ৩৫ জনের প্রাণহানির ঘটনা ঘটিয়েছে বলে এ মামলায় অভিযোগ করা হয়।
প্রসঙ্গত, গত ৪ এপ্রিল রোববার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে নারায়ণগঞ্জের লঞ্চঘাট থেকে শতাধিক যাত্রী নিয়ে এমএল সাবিত আল হাসান লঞ্চটি মুন্সীগঞ্জের উদ্দেশে রওনা করে। পথিমধ্যে এ সময় শীতলক্ষ্যা নদীর কয়লাঘাট এলাকায় লঞ্চটি এলে পেছন থেকে আসা এমভি এসকেএল-৩ তন্ময় কার্গো জাহাজটির ধাক্কায় এমএল সাবিত আল হাসান লঞ্চটি মুহূর্তেই ডুবে যায়। এ সময় অনেকে সাঁতার কেটে তীরে উঠতে পারলেও পরে ৩৫ জনের মৃতদেহ উদ্ধার করা হয়। এর মধ্যে ২৫ জনের মৃতদেহ মুন্সীগঞ্জে শনাক্ত করা হয়।









সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক: হারুন উর রশীদ, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]