ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ২৩ এপ্রিল ২০২১ ১০ বৈশাখ ১৪২৮
ই-পেপার শুক্রবার ২৩ এপ্রিল ২০২১

মিয়ানমারে গুলিতে নিহত আরও ১১
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: শুক্রবার, ৯ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম আপডেট: ০৯.০৪.২০২১ ১:২৬ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 25

মিয়ানমারে সামরিক অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে গুলি চালিয়ে আরও ১১ জন বিক্ষোভকারীকে হত্যা করেছে দেশটির নিরাপত্তা বাহিনী। বৃহস্পতিবার উত্তর-পশ্চিমাঞ্চলীয় তেইজ শহরে নিরাপত্তা বাহিনী ছয় ট্রাকভর্তি সেনাসদস্য নিয়ে অভিযান চালায়। এতে বিক্ষোভকারীরা শিকার করার বন্দুক, ছুরি ও পেট্রোল বোমা নিয়ে সেনাদের মুখোমুখি হন। পরে সেখানে আরও ৫ ট্রাকভর্তি সেনা জড়ো হয়। এ সময় সংঘর্ষে ১১ বিক্ষোভকারী নিহত ও আরও ২০ বিক্ষোভকারী আহত হয়েছেন। তবে কোনো সেনাসদস্য হতাহত হয়েছে কি না সে খবর পাওয়া যায়নি। এ নিয়ে জান্তা সরকারের মুখপাত্র কোনো মন্তব্য করতে রাজি হননি। বিবিসি। সিএনএন।
চলতি সপ্তাহে কয়েকশ ব্যক্তির বিরুদ্ধে ওয়ারেন্ট জারি করেছে জান্তা সরকার। এর মধ্যে রয়েছে শিল্পী, গায়ক ও বিনোদন জগতের ব্যক্তিত্ব। বুধবার থেকে সংঘর্ষ শুরু হয়ে বৃহস্পতিবার সকাল পর্যন্ত চলতে থাকে। চলতি বছরের ১ ফেব্রুয়ারি মিয়ানমারের নেত্রী অং সান সুচির ক্ষমতাসীন দলকে হটিয়ে ক্ষমতা দখল করে সামরিক জান্তা। এরপর থেকে দেশটিতে বিক্ষোভ শুরু হলে এ পর্যন্ত ৬০০ জনের বেশি সাধারণ মানুষ নিহত হয়েছেন। একটি মানবাধিকার সংগঠনের বরাত দিয়ে বলা হয়, বুধবার বিকাল পর্যন্ত ৫৯৮ জন সাধারণ মানুষের মৃত্যু হয়েছে।
এদিকে বৃহস্পতিবার জুতায় ফুল দিয়ে নিহতদের স্মরণের মাধ্যমে জান্তা সরকারের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছেন বিক্ষোভকারীরা। অ্যাসিসটেন্স অ্যাসোসিয়েশন ফর পলিটিক্যাল প্রিজোনার্সের (এএপিপি) তথ্য অনুযায়ী, এই মুহূর্তে মিয়ানমারে আটক আছেন প্রায় ২৮৫০ বিক্ষোভকারী। গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছে আরও কয়েকশ মানুষের বিরুদ্ধে। ইয়াঙ্গুন শহরের বিখ্যাত শিল্পী ও তারকাদের পাশাপাশি জান্তা গ্রেফতার করছে সামাজিক যোগাযোগমাধ্যম প্রভাবশালী ব্যক্তিদেরকেও।











সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক: হারুন উর রশীদ, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]