ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ২৩ এপ্রিল ২০২১ ১০ বৈশাখ ১৪২৮
ই-পেপার শুক্রবার ২৩ এপ্রিল ২০২১

ইমার্জিং দলের সিরিজ জয়
প্রকাশ: শুক্রবার, ৯ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 20

ষ ক্রীড়া প্রতিবেদক
তৃতীয় ওয়ানডেতে আরও দুর্দান্ত পারফরম্যান্স বাংলাদেশ নারী ইমার্জিং দলের। তাতে বৃহস্পতিবার সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে স্রেফ উড়ে গেল দক্ষিণ আফ্রিকা ইমার্জিং দল। ৬ উইকেটের সহজ এই জয়ে পাঁচ ম্যাচ সিরিজ জিতে নিয়েছে স্বাগতিকরা। এর আগে একই ভেন্যুতে প্রথম দুই ওয়ানডেতে যথাক্রমে ৫৪ রান এবং ৭ উইকেট ব্যবধানে জয়লাভ করে বাংলাদেশের মেয়েরা।
ম্যাচে স্বাগতিকদের জয়ের পথ সুগম করেন বোলাররা, বিশেষ করে রিতু মনি, নাহিদা আক্তার এবং রাবেয়া খান। তিনজনেই শিকার করেন তিনটি করে উইকেট। সবচেয়ে উজ্জ্বল ছিলেন রাবেয়া। ৪ ওভারে মাত্র ১৫ রান দেন তিনি। তাদের দিনে একশ রানের কোটাও ছুঁতে পারেনি প্রোটিয়া মেয়েরা। আরও নির্দিষ্ট করে বললে, ৩৩.৩ ওভারে সফরকারীদের ইনিংস গুটিয়ে যায় মাত্র ৯২ রানে।
দক্ষিণ আফ্রিকার হয়ে সর্বোচ্চ ৩০ রানের ইনিংস খেলেন আন্নেকে বস। দুই অঙ্কের রান স্পর্শ করা অপর তিন ব্যাটার হলেনÑ আন্দ্রি স্টেইন (১৯), ননডুমিসো (১১) এবং মিশেলা আন্ড্রুস (১৮)। পরে রান তাড়ায় শুরুটা ভালো পায়নি বাংলাদেশ। ইনিংসের তৃতীয় ওভারেই ওপেনার শারমিন সুলতানাকে (৩) হারায় স্বাগতিকরা। তবে ছোট ছোট জুটিতে ২২ ওভার হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় তারা।
বড় অবদান মুর্শিদা খাতুনের। এই ওপেনারের ব্যাট থেকে আসে ৪৬ রান। অধিনায়ক নিগার সুলতানা করেন ১৩ রান এবং ফারজানা হক ১৬। পরে রুমানা আহমেদ (২) এবং লতা মণ্ডল (৬) দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন। দারুণ বোলিংয়ে ম্যাচসেরার পুরস্কার উঠেছে রাবেয়ার হাতে। সিলেটে একই মাঠে আগামী রোববার চতুর্থ ওয়ানডে খেলতে নামবে দুই দল।












সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক: হারুন উর রশীদ, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]