ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ২৩ এপ্রিল ২০২১ ১০ বৈশাখ ১৪২৮
ই-পেপার শুক্রবার ২৩ এপ্রিল ২০২১

হবিগঞ্জে তেল শোধনাগারে  আগুন
প্রকাশ: শুক্রবার, ৯ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 25

ষ হবিগঞ্জ প্রতিনিধি
হবিগঞ্জের বাহুবল উপজেলার রশিদপুরে বড়গাঁওয়ে অবস্থিত চার হাজার ব্যারেল তেল শোধনাগারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বুধবার রাতে এ আগুন লাগে। খবর পেয়ে হবিগঞ্জ, শায়েস্তাগঞ্জ ও শ্রীমঙ্গল ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট ঘটনাস্থলে প্রায় দুই ঘণ্টা পর আগুন নেভাতে সক্ষম হয়। হবিগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক শিমুল মো. রফি জানান, রাত পৌনে ১২টার দিকে রশিদপুরে বড়গাঁও ৪ হাজার ব্যারেল তেল শোধনাগারের বার্ন ফিডের (বর্জ্য মজুদ করা স্থানে) কন্টেইনারে আগুন ধরে। তবে এ ঘটনায় কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা বলা যাচ্ছে না। এটি তেল শোধনাগার কর্তৃপক্ষই বলতে পারবে।




 ১০ পরিবারের ব্যারাক পুড়ে ছাই : চুনারুঘাট উপজেলার শানখলা ইউনিয়নের কালিনগর এলাকায় পানছড়ি ১নং টিলায় অবস্থিত দরিদ্রদের আশ্রয়ণে ১০ পরিবারে একটি ব্যারাক পুড়ে ছাই হয়ে গেছে। পাকা পিলার ছাড়া অবশিষ্ট কিছু নাই। বুধবার সন্ধ্যা ৭টার দিকে হঠাৎ আগুন লাগে আশ্রয়ণের একটি ব্যারাকে। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে পাশের ঘরগুলোয়। দাও দাও করে জ্বলতে থাকে টিনের তৈরি বসতঘরগুলো। আশ্রয়ণের মানুষের চিৎকারে আশপাশের মানুষ ছুটে আসেন আগুন নিভাতে। খবর পেয়ে শায়েস্তাগঞ্জ থেকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। স্থানীয় ওয়ার্ডের মেম্বার তাউছ মিয়া জানান, এই আশ্রয়ণে ৫০টি ব্যারাক রয়েছে। প্রতিটি ব্যারাকে বসবাস করে ১০টি দরিদ্র পরিবার। অগ্নিকাণ্ডে একটি ব্যারাক পুড়ে গেছে। ঘরের পাকা পিলার ছাড়া অবশিষ্ট কিছু নেই।
শায়েস্তাগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আরিফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, রাত সাড়ে ৮টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে।






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক: হারুন উর রশীদ, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]